রুমায় কার্বারীর লাশ উদ্ধার

 

রুমা প্রতিনিধি:

রুমার পাইন্দু ইউনিয়নের চাইরাগ্রে উচ্চ মারমা (৪১) নামে এক পাড়াপ্রধানের লাশ পাওয়া গেছে।

বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে উপজেলার পাইন্দু ইউনিয়নের চাইরাগ্র পাড়ার দুই কিলোমিটার দুরে বাগানের পাশে জঙ্গল থেকে তার লাশ উদ্ধার করা হয়। তিনি চাইরাগ্র উপর পাড়ার কারবারী (পাড়া প্রধান)।

স্থানীয়রা জানান, উচমং মারমা সন্ধ্যায় বাড়ি না ফেরার বিষয়টি তার স্ত্রীর কাছ থেকে জানার পর রাতে পাড়াবাসী মিলে তার বাগানসহ আশপাশের সমস্ত জায়গায় খোঁজ করলেও তার লাশ পাওয়া যায় পাওয়া যায়নি।

বৃহস্পতিবার সকালে পাড়ার লোকজন দ্বিতীয় দফায় খোঁজাখুজি করলে জঙ্গলের একটি ঝর্ণার পাশে তার লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। লাশের পাশে দুইটি কীটনাশকের বোতল খালি পড়ে ছিলো বলে জানা গেছে।

উচমং মারমার স্ত্রী ক্রাবোয়ংপ্রু মারমা জানান, তার স্বামী সকালে বাগানে কলার ছড়া কাটবে বলে ঘর থেকে বেরিয়ে যায়, একই সময়ে তার স্ত্রী সারাদিনেরর জন্য হলুদ তোলার কাজে অন্য বাগানে যান।

সন্ধ্যায় বাসায় ফিরে স্বামীকে না দেখে সন্তানদের জিজ্ঞেস করলে তারা জানায়, তাদের বাবা বাসায় ফেরেনি।

রুমা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবুল কাসেম বলেন আমার নেতৃত্বে (ওসি) পলিশের একটি দল ঘটনাস্থলে গেছে। কি কারণে মারা গেছে তা পরে জানা যাবে।

প্রসঙ্গত, বিগত এক বছর ধরে চাইরাগ্র পাড়া কারবারি হিসেবে দায়িত্বে নিয়োজিত ছিলেন উচ্চ মারমা। পাড়াপ্রধান পদকে কেন্দ্র করে পুরানো কারবারি স্বজনদের সাথে অভ্যন্তরে চরম কোন্দল রয়েছে বলেও জানা গেছে। শোনা যায়, লাশের পাশে একটা বিষের বোতল পাওয়া গেছে। ফলে লাশটি কিভাবে মারা গেছে তা নিয়ে ধন্দ সৃষ্টি হয়েছে।

বর্তমানে লাশটি ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠিয়েছে বলে জানা যায়।

ঘটনাপ্রবাহ: রুমায় বিষ পানে পাড়াপ্রধানের আত্মহত্যা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + three =

আরও পড়ুন