adv 728

রুমায় বম ভাষায় বম প্রবাদ বাক্যের বইয়ের মোড়ক উন্মোচন

fec-image

ক্ষুদ্র জাতিগোষ্ঠী বম সম্প্রদায়ের আরম্বরপূর্ণ আয়োজনে বম ভাষায় বম প্রবাদ বাক্যের বই উন্মোচন করা হয়েছে।

শুক্রবার বিকাল দুইটায় বান্দরবানের রুমায় ইসিসি কেন্দ্রীয় কার্যালয়ে “ বম উপাঃ থোফিং এ্যান্ড হলবাইজব” নামক প্রকাশিত প্রবাদ বাক্য গ্রন্থটি মোড়ক উন্মোচন করেন বম সামাজিক সংগঠন বম সোশ্যাল কাউন্সিল বাংলাদেশ(বিএসসি-বি) সভাপতি লালদুহসাং বম।

বম প্রবাদের গ্রন্থটি লেখক ভাননুনসিয়াম বম ও লাল ঠুয়াই নাগ বম যৌথভাবে রচিত এবং ইয়ং বম এসোসিয়েশস(ওয়াইবিএ) কর্তৃক প্রকাশিত হয়েছে।

গ্রন্থটির মোড়ক উন্মোচনে বিেিশষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাজার চৌধুরী সাংমুয়ান বম, বিএসসিবি‘র সাধারণ সম্পাদক জনাথান সুইফ, ও বম সোশ্যাল কাউন্সিল বাংলাদেশ উপদেষ্টা পরিষদের সদস্য রেভা. আর.তি ময়া ও এলডার সনথোয়াং লনচেও।

আরো উপস্হিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলার পরিষদের সদস্য জুয়েল বম ও রেমাক্রী প্রাংসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিরা বম ও চার্চের নেতৃত্ববৃন্দ।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখকদ্বয় জানান, সেকালে বমদের অনেক প্রবাদ মুখে মুখে প্রচলিত। অযত্নে ও সংরক্ষিত না হওয়ার কারণে তা ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে ও বিকৃত হচ্ছে। তাই এ প্রবাদ বাক্যগুলো সংরক্ষণের প্রয়াসে উন্মোচিত যৌথভাবে রচয়নের এ মহতি উদ্যোগ নিয়েছেন বলে জানালেন লেখক ভাননুনসিয়াম বম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 2 =

আরও পড়ুন