রোহিঙ্গারা যে পরিমান সহযোগিতা পাচ্ছে সে পরিমাণ সহযোগিতা পাবে স্থানীয়রা: দূর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী

fec-image

ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ডা: মোহাম্মদ এনামুর রহমান বলেন, রোহিঙ্গারা যে পরিমান সহযোগিতা পাচ্ছে সে পরিমাণ সহযোগিতা পাবে স্থানীয়রা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয়দের বিষয়ে অবগত আছেন।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে দূর্যোগ পরবর্তী করণীয় মহড়া কার্যক্রম পরিদর্শণ শেষে একথা বলেন তিনি।

তিনি এসময় আরও বলেন, বিদেশি দাতা সংস্থা গুলোর শর্তের কারণে রোহিঙ্গাদের ভাসনচরে নেওয়ার প্রক্রিয়া বিলম্ব হচ্ছে। এসব সংস্থা নিরাপত্তাসহ ৫২টি শর্ত দিয়েছে। তাদের দেওয়া শর্ত পূরণের চেষ্টা করছে সরকার। যা পূরণ করে শীঘ্রই কার্যক্রম শুরু করবে।

দূর্যোগ মোকাবেলার বিশেষ মহড়া প্রসঙ্গে তিনি বলেন, দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ প্রস্তুত রয়েছে। আজকের এ মহড়া তা প্রমাণ করেছে।

এসময় উপস্থিত ছিলেন স্বশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লে. জেনারেল মাহফুজুর রহমান, ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. মাঈনুল্লাহ চৌধুরী, বিগেডিয়ার জেনারেল মো. আছাদ উল্লাহ, মিনহাজুল আলম, বিগেডিয়ার জেনারেল শরীফ আহসান, ৬৫ পদাতিক বিগেডিয়ার জেনারেল ওমর সাদিক, ৯৭ পদাতিক বিগেডিয়ার জেনারেল ফয়েজ, বিগেডিয়ার জেনারেল মুসফিক, এয়ার কমান্ডো হাসান মাহমুদ খান, বিগেডিয়ার জেনারেল সাজিদুর রহমান, দূর্যোগ ব্যবস্থাপণা ও ত্রাণ মন্ত্রণালয়ের সি. সচিব মো. শাহ আলম, ত্রাণ ও পুর্ণবাসন কমিশনার আবুল কালাম, উখিয়ার অতি. পুলিশ সুপার নাহিয়ান আদনান ও সংশ্লিষ্ট ক্যাম্প ইনচার্জগণ।

একই দিন দুপুরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করেন।

মহড়ায় ৬ শতাধিক সেনা সদস্য ৩ শতাধিক বিভিন্ন সংস্থার কর্মী, একটি হেলিক্যাপ্টার, ফায়ার সার্ভিসের ২টি ইউনিট অংশ নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন