রোয়াংছড়িতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

রোয়াংছড়ি প্রতিনিধি:

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে রোয়াংছড়িতে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন রোয়াংছড়ি উপজেলা সর্বস্তরের মানুষ।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে প্রথমে উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যবামং মারমা, উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার শফিকুর রিদোয়ান আরমান শাকিল এবং পরে রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগ, পুলিশ প্রশাসনসহ পুষ্পস্তবক অর্পণ করে ভাষার সৈনিক ও জাতির দামাল ছেলেদের স্মরণ করেন।

এসময় নেপথ্যে পরিবেশন করেন অমর একুশের কালজয়ী গান, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’।

ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর ১মিনিট দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি নীরবতা পালন ও গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

এসময় ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রোয়াংছড়ি কলেজ, বেসরকারি সংস্থা চাইল্ড স্পন্সরশিপ প্রোগ্রামের কর্মকর্তাসহ শহীদ মিনারে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

এদিকে উপজেলা আওয়মী লীগের উদ্যোগে ২১ ফেব্রুয়ারি সকালে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিত্বে পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় সঙ্গীত পরিবেশনে মধ্যে দিয়ে পতাকা উত্তোলন শেষে সকাল ১০টায় রোয়াংছড়ি বাজার মাল্টিপারপাস মিলনাতয়নে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্বে করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি চহ্লামং মারমা। সভায় উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সহযোগি সংগঠনে নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ: রোয়াংছড়িতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 3 =

আরও পড়ুন