লংগদুতে অগ্নিনির্বাপক সরঞ্জাম দিলেন জোন কমান্ডার

fec-image

রাঙামাটির লংগদু উপজেলার সেনা জোনের জোন কমান্ডার লে. কর্ণেল মিরাজ হায়দার চৌধুরী বলেছেন, অগ্নিকান্ড যাতে না ঘটে তার জন্য সকলকে সতর্ক থাকতে হবে। অগ্নি দূর্ঘটনা কিভাবে মোকাবেলা করা যায় প্রয়োজনে আমার জোনের পক্ষ থেকে ফায়ার ফাইটিং প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

রবিবার (১৯ মে) লংগদু জোন কমান্ডার কর্তৃক সরবরাহকৃত অগ্নিনির্বাপক সরঞ্জামাদি হস্তান্তর উপলক্ষে উপজেলার মাইনীমুখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে লংগদু মাইনীমুখ ইউপি কার্যালয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জোন কমান্ডার লে. কর্ণেল মিরাজ হায়দার চৌধুরী একথা বলেছেন।

মাইনীমুখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতিরি সভাপতি মো. কামাল পাশার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টুর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাইনীমুখ ইউপি প্যানেল চেয়ারম্যান আব্দুল আলী, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান ও জোনের ওয়ারেন্ট অফিসার আলতাফ হোসেন।

প্রধান অতিথি ব্যবসায়ী নেতৃবৃন্দসহ সকলের উদ্দেশ্যে বলেন, আপনাদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই। প্রয়োজনে আপনাদের এইসব সরঞ্জামের ব্যবহার শিখতে হবে।

তিনি বলেন, আরেক জনের বিপদের আপনাকে এগিয়ে আসতে হবে। সর্বোপরি সচেতন হতে হবে। এই জন্য সমাজে প্রত্যেকের দায়িত্ব রয়েছে। আপনাদের কাছে একটি অনুরোধ, আপনারা কোন মাদক ও সন্ত্রাস, চাঁদাবাজকে প্রশ্রয় দেবেন না। আপনাদের ছেলে মেয়েদের হেফাজত রাখবেন। এখানকার বাসিন্দারা বিভিন্ন সময়ে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। জোন আপানাদের সহযোগিতার কাজে সব সময় থাকবে। আপনারাও জোনকে সহযোগিতা দিবেন।

শেষে জোন কমান্ডার মাইনীমুখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির অর্থায়নে ক্রয়কৃত ১শ’ ১৫টি অগ্নিনির্বাপক গ্যাস সিলিন্ডার ব্যবসায়ীদের নিকট হস্তান্তর করেন।

এসময় মাইনীমুখ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির অন্যান্য নেতৃবৃন্দ ও ব্যবসায়ীগণ উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিনির্বাপক, লংগদু, সেনা জোন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =

আরও পড়ুন