লংগদুতে সমবায় দিবসের র‌্যালি ও আলোচনা সভা

লংগদু প্রতিনিধি:

‘‘উৎপাদনমুখী সমবায় করি, উন্নত বাংলাদেশ গড়ি’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৪৬তম জাতীয় সময়বায় দিবস উপলক্ষ্যে রাঙ্গামাটির লংগদু উপজেলা সমবায় কার্যালয়ের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(৪নভেম্বর), এ উপলক্ষ্যে লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহেদী ইমাম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন।

উপজেলা সমবায় কার্যালয়ের সহকারী কর্মকর্তা নুর মোহাম্মদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা ছদর আমীন।

প্রধান অতিথির বক্তব্যে লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন বলেন, আমরা নিজেরাই সমবায় করে যে কোন কৃষিজাত খামার, ব্যবসা ইত্যাদি করে ব্যক্তিগত ও সমষ্টিগতভাবে আর্থিক ভাবে লাভবান হতে পারি। অথচ আমরা তা না করে চক্রবৃদ্ধি হারে মুনাফা লাভকারী বিভিন্ন এনজিও গুলোর দারস্থ হই।

সভাপতির বক্তব্যে মোসাদ্দেক মেহেদী ইমাম বলেন, কুমিল্লায় ক্ষুদ্র একটি সমবায় থেকে কুমিল্লা পল্লী উন্নয়ন একাডেমির জন্ম হয়েছে। যেখানে এখন সচিব পদমর্যাদার কর্মকর্তারা কাজ করছেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুরজাহান বেগম, উপজেলা ভারপ্রাপ্ত প্রকল্প কর্মকর্তা আবু তৈয়ব, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার জগদিশ চাকমা।

এসময় উপজেলার বিভিন্ন সমবায় সংগঠনের সদস্য, সংগঠক ও গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন