মোড়ে মোড়ে পুলিশী টহল

সন্ত্রাসের বিরুদ্ধে মিছিলে মিছিলে উত্তাল শহর বান্দরবান

fec-image

বান্দরবানে অর্ধদিবস হরতাল আগামীকাল। বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মং মারমা কে হত্যার প্রতিবাদে আগামীকাল রবিবার ২৬ মে অর্ধদিবস হরতাল ডেকেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

২৫ মে শনিবার রাত ৯ ঘটিকায় হরতালে ডাকে সাড়া দিয়ে বান্দরবান আওয়ামী লীগ কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয় পরে বান্দরবান আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশ করে বান্দরবান জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও অন্যান্য অঙ্গ সংগঠনের সকল কর্মীবৃন্দ।

সমাবেশে বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা জানিয়েছেন, আওয়ামী লীগ নেতাকে হত্যার প্রতিবাদে রবিবার ২৬ মে সকাল ছয়টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত অর্ধদিবস হরতাল পালন করা হবে বান্দরবানে।

আর একই সাথে মানবতার ডাকে সাড়া দিয়ে ২৬ মে রবিবার সকাল ১১ ঘটিকায় এক মানববন্ধন করবে পার্বত্য নাগরিক বাঙ্গালী ছাত্র পরিষদ।

আজ ২৫ মে দুপুরে বান্দরবান সদর উপজেলার ইউনিয়নের জর্ডান পাড়া থেকে বান্দরবানের পৌর আওয়ামী লীগের সহ-সভাপতির লাশ উদ্ধার করা হয়, তার লাশ পেয়ে কান্নায় ভেঙে পড়েন জেলা উপজেলার সকল নেতৃবৃন্দ।

আজ সমাবেশে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ জানান, সম্প্রীতির বান্দরবানকে অশান্তিতে পরিপূর্ণ করার জন্য পাহাড়ি সন্ত্রাসী বাহিনী এ হত্যাকাণ্ড অপহরণ চালিয়ে যাচ্ছে। অবিলম্বে এ হত্যাকাণ্ড বন্ধ করে আবার সম্প্রীতির বান্দরবান রূপান্তরিত করার জন্য সকলকে একযোগে কাজ করে যেতে হবে।

সকলের মিলিত শক্তি একসাথে কাজ করলে প্রশাসন অবশ্যই এই বাহিনীকে দমন করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন বিক্ষোভ মিছিলে উপস্থিত সকল নেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 14 =

আরও পড়ুন