সরকারের আন্তরিকতার কারণে শিক্ষাব্যবস্থার উত্তরোত্তর উন্নয়ন হচ্ছে: বৃষ কেতু

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, সরকারের আন্তরিকতার কারণে শিক্ষাব্যবস্থার উত্তরোত্তর উন্নয়ন হচ্ছে। মানসম্মত শিক্ষা হোক বর্তমান জাতির প্রতিজ্ঞা আর মানসম্মত শিক্ষার বিকল্প নেই। প্রতিটি শিশু যাতে প্রাথমিক শিক্ষা থেকে তাদের শিক্ষা জীবন শুরু করতে পারে এইজন্য সকলের প্রতি আহ্বান জানান চেয়ারম্যান।

“প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি” এই স্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন উপলক্ষে বুধবার সকালে র‌্যালি শেষে পরিষদ সভাকক্ষে আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার পাশাপাশি বিদ্যালয়ের শিশুদের মধ্যে যে সুপ্ত প্রতিভা রয়েছে তা বিকশিত করতে হবে। তাদের প্রতিভা বিকাশে অভিভাবক ও শিক্ষকদের ভূমিকাই বেশি। তাই তাদের সেভাবে গড়ে উঠতে সহযোগিতা করতে অভিভাবক ও শিক্ষকদের প্রতি আহ্বান জানান তিনি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর আব্দুল হালিম চৌধুরী, সদর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা তাপসী চাকমা। অনুষ্ঠানে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ অভিভাবকরা অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + two =

আরও পড়ুন