সাইফুল ইসলাম দেশের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নির্বাচিত

fec-image

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ এ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা ম্যাধমিক শিক্ষা কর্মকর্তা নির্বাচিত হয়েছেন মো: সাইফুল ইসলাম। তিনি বর্তমানে রাঙ্গামাটির লংগদু উপজেলায় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পদে কর্মরত আছেন।

শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি ২৬ জুন ঢাকা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে দেশের শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হিসেবে তাঁর হাতে সম্মাননা স্মারক সার্টিফিকেট ও ক্রেস্ট তুলে দেন।

শিক্ষায় ইনোভেটিভ আইডিয়া নিয়ে কাজ করা এই শিক্ষা কর্মকর্তা ইতোপূর্বে ২০১৬ সালে চট্টগ্রাম জেলা পর্যায়ে এবং ২০১৮ সালে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নির্বাচিত হন । সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য-প্রযুক্তি নিয়ে কাজ করা শিক্ষকদের মাঝে অত্যন্ত জনপ্রিয় এই কর্মকর্তা তাঁর বর্তমান কর্মস্থল রাঙ্গামাটির লংগদু ও পূর্বের কর্মস্থল চট্টগ্রামের রাউজান উপজেলায় শিক্ষার সার্বিক মানোন্নয়নে এবং শিক্ষায় তথ্য-প্রযুক্তি ব্যবহারে কার্যকর ভূমিকা রাখেন।

কাজের স্বীকৃতি হিসেবে ২০১৬ সালে তিনি এডুকেশন লীডারশীপের উপর ফিলিপাইনের ডালাসালে ইউনিভার্সিটিতে ১৫ দিনের প্রশিক্ষণ গ্রহণ করেন। শিক্ষায় অসামান্য অবদান রাখায় শিক্ষা মন্ত্রণালয় ও এক্সেস টু ইনফরমেশন ( এটুআই ) ২০১৭ সালে শিক্ষক সম্মেলনে তাঁকে এডুকেশন লীডারশীপ অ্যাওয়ার্ড ২০১৭ প্রদান করে।

বর্তমানে তিনি এজডিজি-৪ তথা গুণগত শিক্ষা বাস্তবায়নে কাজ করছেন । তিনি কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার অন্তর্গত হোসেনপুর গ্রামের আলী আহম্মদের কৃতি সন্তান।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট, জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − 6 =

আরও পড়ুন