সাম্প্রদায়িক-সম্প্রীতি ও উন্নয়নের পরেও পাহাড়কে নিয়ে ষড়যন্ত্র থামেনি: মে. জে. এসএম মতিউর রহমান

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পার্বত্য শান্তি চুক্তির মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক-সম্প্রীতি ও উন্নয়নের পরেও পাহাড়কে নিয়ে ষড়যন্ত্র থামেনি মন্তব্য করে মেজর জেনারেল এসএম মতিউর রহমান বলেন, একটি মহল পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করার ষড়যন্ত্র করছে। সবুজ পাহাড়কে অশান্ত করার সুযোগ দেয়া হবে না। পাহাড়ের শান্তি রক্ষায় সকলকে ঐক্যবদ্ধভাবে দুর্বৃত্তদের রুখে দেয়ারও আহ্বান জানান তিনি।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গা জোন সদরে প্রশাসনিক কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময়, কম্বল বিতরণ, শিক্ষাবৃত্তি প্রদান ও হুইল চেয়ার বিতরনী অনুষ্ঠানে ২৪ পদাতিক ডিভিশনের জিওসি এবং চট্টগ্রামের এরিয়া কমান্ডার মেজর জেনারেল এসএম মতিউর রহমান, এএফডব্লিউসি, পিএসসি এসব কথা বলেন।

তিনি পাহাড়ে সেনাবাহিনীর কর্মতৎপরতার কথা উল্লেখ করে বিগত সময়ের সাথে বর্তমান সময়ের পার্থক্য করে বলেন, বর্তমান সরকারের সময়ে পাহাড়ে প্রতিনিয়িত উন্নয়ন হচ্ছে। আমরা দিন দিন উন্নয়নের মাত্রায় পৌঁছে দিয়েছি। আগামীতে আরো উন্নতি সাধিত হবে।

পার্বত্য শান্তিচুক্তির ধারামতে সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে কাজ করছে উল্লেখ করে মেজর জেনারেল এসএম মতিউর রহমান বলেন, যেখানে ঠিকাদার যেতে পারেনি, সেখানে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং বিভাগ কাজ করেছে। সেনাবাহিনী যেকোন প্রয়োজনে মানুষের পাশে ছিল। মানুষের আর্থসামাজিক অবস্থার পরিবর্তন হয়েছে। সকলের প্রচেষ্টায় সদ্য সমাপ্ত নির্বাচন সংঘাত মুক্তভাবে সম্পন্ন হয়েছে উল্লেখ করে তিনি আগামীতেও সবসময় সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল নওরোজ নিকোশিয়ার, লক্ষীছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল মো. মিজানুর রহমান মিজান, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারমান মো. তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা কাঠ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে স্থানীয় হতদরিদ্র মানুষের মাঝে কম্বল, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও পঙ্গুদের মাঝে হুইল চেয়ার বিতরণ এবং জোন কেন্দ্রীয় জামে মসজিদের সামনে লটকন গাছের চারা রোপন করেন ২৪ পদাতিক ডিভিশনের জিওসি এবং এরিয়া কমান্ডার চট্টগ্রাম হিসেবে মেজর জেনারেল এসএম মতিউর রহমান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 16 =

আরও পড়ুন