নিখোঁজ মাইকেল চাকমার সন্ধানে সহযোগিতা চেয়ে

সিএইচটি কমিশনের সাথে ৪ সংগঠনের নেতৃবৃন্দের সাক্ষাত

নিখোঁজ ইউপিডিএফ নেতা মাইকেল চাকমার সন্ধান ও তাকে সুস্থ অবস্থায় উদ্ধারের সহযোগিতা চেয়ে ৪ সংগঠণ ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডব্লিউডিএফ), গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ( পিসিপি)-এর নেতৃবৃন্দ সিএইচটি কমিশনের সাথে সাক্ষাত করেছেন।

মঙ্গলবার (৭ মে) বিকেলে ঢাকায় কমিশনের কার্যালয়ে নেতৃবৃন্দ এ সাক্ষাত করেন।

সাক্ষাতকালে কমিশনের পক্ষে উপস্থিত ছিলেন কো-চেয়ার সুলতানা কামাল, উপদেষ্টা মেঘনা গুহ ঠাকুরতা, সদস্য খুশী কবির ও রিসার্চ অফিসার ইলিরা দেওয়ান।

আর ৪ সংগঠণের পক্ষে উপস্থিত ছিলেন ইউনাইটেড ওয়ার্কার্স ডেমোক্রেটিক ফ্রন্ট-এর সহ সাধারণ সম্পাদক প্রমোদ জ্যোতি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা ও সাধারণ সম্পাদক মন্টি চাকমা এবং পাহাড়ি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক সুনয়ন চাকমা প্রমুখ। এ সময় মাইকেল চাকমার বড় বোন সুভদ্রা চাকমাও নেতৃবৃন্দের সাথে ছিলেন।

৪ সংগঠনের নেতৃবৃন্দ মাইকেল চাকমা নিখোঁজ হওয়ার ঘটনা কমিশনকে অবহিত করেন।

নেতৃবৃন্দ মাইকেল চাকমার সন্ধান পেতে কমিশনের প্রয়োজনীয় সহযোগিতা কামনা করেন। এতে সুলতানা কামালসহ উপস্থিত কমিশনের নেতৃবৃন্দ মাইকেল চাকমার সন্ধান ও তাঁকে সুস্থ অবস্থায় ফিরে পাওয়ার জন্য কমিশনের সাধ্যানুযায়ী পূর্ণ সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল বিকেলে নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকা থেকে সাংগঠনিক কাজ শেষে ঢাকায় ফেরার পথে মাইকেল চাকমা নিখোঁজ হন। এ পর্যন্ত তাঁর কোন খোঁজ পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =

আরও পড়ুন