Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

স্থানীয় সেজে কাজের আশায় ক্যাম্প ছাড়ছেন রোহিঙ্গারা

কক্সবাজার প্রতিনিধি:

এবার কাজের সন্ধানে উখিয়া-টেকনাফের ক্যাম্প ছাড়ছেন রোহিঙ্গারা। ক্যাম্প পালানো রোধে সীমিত সংখ্যক চেকপোস্ট থাকলেও তা দিয়ে রোহিঙ্গাদের কোনো ভাবেই ঠেকানো যাচ্ছে না।

আইন-শৃঙ্খলা বাহিনীর অভিমত-আশ্রিত রোহিঙ্গাদের অনুপাতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য কম। রোহিঙ্গাদের ভাষা, চালচলন, পোশাক-পরিচ্ছদ, আচার-আচরণ স্থানীয়দের সঙ্গে অনেক মিল। যার কারণে রোহিঙ্গারা আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে কৌশলে ক্যাম্প ত্যাগ করছে।

রোহিঙ্গারা জানান, তাদের আত্মীয়-স্বজন চট্টগ্রামের হালিশহর, পাথরঘাটা, বাকলিয়া এলাকায় স্থায়ীভাবে বসবাস করছে দীর্ঘদিন ধরে। আশা ছিল তাদের বাড়ি ঘরে আশ্রয় নিয়ে বিভিন্ন শিল্প-কারখানা ও গার্মেন্টসে চাকরির চেষ্টা করবে। সম্প্রতি পুলিশ ৩১ জন রোহিঙ্গাকে বিভিন্ন স্থান থেকে আটক করে ক্যাম্পে ফেরত পাঠিয়েছে।

গত বৃহস্পতিবার উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান বলেন, রোহিঙ্গারা যাতে ক্যাম্প থেকে পালাতে না পারে সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক করে দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন