“ পুরুষের সৌন্দর্য ও ফ্যাশন নির্ভর করে নিজের ওপরই।”

স্বাচ্ছন্দ্যেই পুরুষের ফ্যাশন

 

পুরুষের ফ্যাশন কীভাবে হয়? ৬ ফুট উচ্চতা, সিক্স প্যাক বডি দিয়ে। নাকি স্বাচ্ছন্দ্যে? উত্তরটা আসলে আপনার কাছেই। নারী- পুরুষের সৌন্দর্যের সংজ্ঞা এখন বেঁধে দিয়েছে বাজার। বাজারে চলতি ট্রেন্ড ঠিক করে দেয় কেমন দেখাবে আপনাকে। তবে পুরুষের সৌন্দর্য ও ফ্যাশন নির্ভর করে নিজের ওপরই।

বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার চন্দ্রশেখর সাহা বলেন, ফ্যাশনের ক্ষেত্রে ২টি বিষয়ে লক্ষ্য রাখা প্রয়োজন। একটি ব্যক্তিগত স্বাচ্ছন্দ্য, অন্যটি পরিবেশগত স্বাচ্ছন্দ্য। আপনার ফ্যাশন এমন হওয়া উচিত যা আপনার আশপাশের মানুষের চোখে বিরক্তির সৃষ্টি না করে।

রবীন্দ্রসঙ্গীতের অনুষ্ঠানে যেমন ডিজে পার্টির পোশাক পরে যেতে পারবেন না। তেমন বিয়ের পোশাক পরে অফিসেও যাওয়া যাবে না।

পেশা, শিক্ষা ও মানে ফ্যাশন ভাগ হবে। ব্যবসায়ী হলে একরকম পোশাক। কর্পোরেট কর্মকর্তা তখন একরকম আবার যখন সে কবি সাহিত্যিক তখন আরেকরকম।

পুরুষের ফ্যাশন কেমন হতে পারে সেসম্পর্কে ধারণা পেতে জেনে নিন নিচের বিষয়গুলো-

*আপনাকে যে পোশাকে বা লুকে মানাচ্ছে সেটিই আপনার ফ্যাশন। বাজার চলতি ট্রেন্ডে গা ভাসাবেন না। ট্রেন্ড বদল করে যদি আপনাকে মানায় তাহলেই সেই ফ্যাশন আপনার।

*ফ্যাশনের ধরাবাঁধা কোনো নিয়ম নেই। ফ্যাশন শুধু পোশাকে নয়, ফ্যাশন রয়েছে ব্যক্তিত্বেও। আপনি সুন্দর পরিপাটি করে পোশাক পড়ে আজেবাজে কথা বলছেন, গালিগালাজ করছেন, সেক্ষেত্রে ফ্যাশন ওখানেই শেষ। আপনার ব্যক্তিত্বই আপনাকে করে তুলবে সুন্দর পুরুষ।

*পরিপাটি থাকাটা ফ্যাশনের আওতায় পড়ে না। সুন্দর করে চুল আঁচড়ানো, নিজের ত্বকের যত্ন নেওয়া, শেভ করা এগুলো ব্যক্তিগত পরিচ্ছন্নতার বিষয়। সুস্থ থাকতে এগুলো করতেই হবে।

পুরুষের সৌন্দর্য পুরুষালি আচরণে। পুরুষ হয়ে সিগারেট, মদ খাওয়া ও নারীর সঙ্গে দুর্ব্যবহার কিন্তু পুরুষালি আচরণ নয়। পুরুষের সৌন্দর্য মানে একজন পুরুষের সুস্থ শরীর, ইতিবাচক আচরণ এবং তার ব্যক্তিত্ব।

নিজেই বিবেচনা করে দেখুন কেমন হতে পারে আপনার ফ্যাশন ও সৌন্দর্য।

ঘটনাপ্রবাহ: পুরুষের, ফ্যাশন, স্বাচ্ছন্দ্যেই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − twelve =

আরও পড়ুন