হাকিমপাড়া রোহিঙ্গা ক্যাম্পে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

fec-image

পাহাড়ি ঢলে উখিয়ায় দুই রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) রাত ৮টার দিকে ১৪নং হাকিমপাড়া রোহিঙ্গা শিবির থেকে লাশ দুথটি উদ্ধার করা হয়েছে। উখিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুল ইসলাম এ খবর নিশ্চিত করেছেন। নিহতরা হলো–উখিয়ার ১৪নং হাকিমপাড়া রোহিঙ্গা শিবিরের ১৬নং বøকের আবদুস সালামের ছেলে আনোয়ার সাদেক (৭) ও তার ভাই আনোয়ার ফয়সাল (৬)।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে অন্যদিনের মতো পালংখালী ইউনিয়নের হাকিমপাড়া খেলার মাঠে খেলতে যায় দুই রোহিঙ্গা শিশু। এরপর সারাদিন ঘরে না ফেরায় পরিবার ও আশেরপাশের লোকজন খুঁজতে বের হয়। পরে রাতে ওই এলাকার পাহাড়ি ঢলে ভাসমান অবস্থায় দুই শিশুকে পাওয়া যায়।

উখিয়া হাকিমপাড়া রোহিঙ্গা শিবির পুলিশ ফাঁড়ির ক্যাম্প ইনচার্জ এসআই আনবিক চাকমা বলেন, সাদেক ও ফয়সাল নামে দুই রোহিঙ্গা শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ।

উখিয়ার ১৪নং হাকিমপাড়া রোহিঙ্গা শিবিরের মাঝি মোহাম্মদ হামিদ বলেন, রাতে পুলিশের সহযোগিতায় পাহাড়ি ঢল থেকে দুই রোহিঙ্গা শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। তারা আপন ভাই। সকালে ঘর থেকে খেলতে বের হয়ে লাশ হয়ে ফিরল।

উখিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুরুল ইসলাম বলেন, ‘পাহাড়ি ঢলে দুই রোহিঙ্গা শিশু মৃত্যুর খবরে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। উখিয়া হাকিমপাড়া রোহিঙ্গা শিবিরের পুলিশ ফাঁড়ির ক্যাম্প ইনচার্জ এসআই আনবিক চাকমা বলেন, ‘পাহাড়ি ঢলে সাদেক ও ফয়সাসের মৃত্যু হয়েছে; তাদের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ব্যাপরে আইনি প্রক্রিয়া চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =

আরও পড়ুন