১ মিনিটে পুরুষের ত্বকের যত্ন !

fec-image

ত্বক-চুলের যত্নের কথা এলে নারীরা বেশ সচেতন। প্রতিদিন বেশিরভাগ নারী যেটুকু সময় আয়নায় নিজেকে দেখে, অনেক পুরুষ তার অর্ধেকও পুরো দিনে নিজের সৌন্দয্যের জন্য ব্যয় করে না। এতে করে পুরুষের ত্বক পায় না তেমন কোনো যত্নের ছোঁয়া।

বাইরে গেলে পুরুষের ত্বকেও সমান ক্ষতি হয়। রোদে পুড়ে ত্বক কালচে হয়ে যায়, ঘাম-ময়লা জমে ত্বকে ব্রণও হয় অনেকের। দীর্ঘ দিন যত্ন না নেয়ায়, মেসতাও হতে পারে।

পুরুষের ত্বকের আলাদা কোনো যত্ন না নেয়ার প্রধান অজুহাত হচ্ছে, সময় নেই-ব্যস্ততা। ঠিক আছে, ব্যস্ততার মধ্যেও ইচ্ছা থাকলে এক মিনিট সময় কি নিজের ভালো জন্য বের করা যাবে না, তাই হয় বুঝি?

ধুলা-ময়লা, ব্রণ-রোদে পোড়াভাব দূর করে, ত্বক উজ্জ্বল করতে, বাইরে থেকে ফিরে এক চা চামচ ময়দা ও আধা চা চামচ গুঁড়া দুধ পরিমাণমতো পানি দিয়ে মিশিয়ে নিন। এবার সাবানের পরিবর্তে এই মিশ্রণ ত্বকে মেখে এক মিনিট ম্যাসাজ করে পানি দিয়ে ধুয়ে নিন।

ক্লান্তি কাটিয়ে সতেজ ও মসৃণ ত্বকের জন্য আধা কাপ গোলাপজল, এক চা চামচ অ্যালোভেরার রস, দুই টেবিল চামচ শসার রস ও এক চা চামচ ল্যাভেন্ডার অয়েল একসঙ্গে মিশিয়ে একটি বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। সপ্তাহে দুই দিন পরিমাণমতো নিয়ে ত্বকে এক মিনিট হালকাভাবে ম্যাসাজ করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

মনে রাখবেন, পুরুষের ব্যক্তিত্ব-সৌন্দর্য প্রকাশে দাগহীন-সতেজ ত্বকের গুরুত্বও কম নয়।

ঘটনাপ্রবাহ: অ্যালোভেরা, ত্বক-চুলের যত্ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − six =

আরও পড়ুন