অতি বাঙ্গালি ও অতি পাহাড়িরা পার্বত্য এলাকায় সম্প্রীতি বিনষ্টে তৎপর : কংজরী

fec-image

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেযারম্যান কংজরী চৌধুরি বলেছেন, এক শ্রেণীর অতি বাঙ্গালি ও অতি পাহাড়ি পার্বত্য এলাকায সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে সব সময অপতৎপরতা চালায। তারা যে কোন ক্ষেত্রে পাহাড়ি – বাঙ্গালি গন্ধ খুঁজে বেড়ায। সাম্প্রদায়িক শুঁড়শুড়ি দিয়ে ওরা মঝা পায। এখানে সকল সম্প্রদায মিলেমিশে থাকুক এটা তারা চায না। এই শ্রেণীর লোকগুলোকে চিহ্নিত করতে হবে। এদেরকে সামাজিকভাবে বযকট করার আহবান জানান তিনি।

রবিবার(৬ জুলাই) রামগড়ে কৃষক মাঠ স্কুলের সদস্যদের মাঝে বিনামূল্যে পাওয়ার টিলার ও সেচ পাম্প মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেযারম্যান এ কথা বলেন। রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী ত্রিপুরা। স্বাগত বক্তব্য দেন ইউএনডিপির স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চিটাগাং হিল ট্রাক্টস( এস আই ডি, সিএইচটি) প্রকল্পের জেলা ব্যবস্থাপক প্রিয়তর চাকমা।

চেযারম্যান কংজরী চৌধুরি বলেন, পাওয়ার টিলার ও সেচ পাম্প মেশিন পাওয়ার উপযুক্ত ব্যক্তিদের নামের তালিকা করে দিয়েছে কৃষক মাঠ স্কুলের সদস্যরা। এখানে জেলা পরিষদের সদস্য বা উপজেলা চেয়ারম্যান কিংবা ইউপি চেয়ারম্যান কারো কোন সম্পৃক্ততা নেই। অথচ এটা নিযে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। তিনি আরও বলেন,খাগড়াছড়ি সদরে প্রবীণদের আবাসনের জন্য ভূমি বরাদ্দের বিষয় নিয়েও একটি মহল উঠেপড়ে লেগেছে। তারা নানা নানা বিভ্রান্তি ছড়াচ্ছে। তিনি বলেন, ওখানে সুবিধাভোগী প্রবীণদের মধ্যে সিংহভাগই বাঙ্গালি।

উপজেলা মিলনায়তনে আলোচনা সভা শেষে পার্বত্য চট্টগ্রাম বিষযক মন্ত্রণালয় ও পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চিটাগাং হিল ট্রাক্টস ( এস আই ডি সিএইচটি) প্রকল্পের আওতায় ইউএনডিপির উদ্যোগে রামগড় উপজেলার নযজন বাঙ্গালী ও নযজন উপজাতীয কৃষকের মাঝে ১৮টি পাওয়ার টিলার ও সেচ পাম্প মেশিন বিতরণ করা হয।

অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা মো: নাছির উদ্দিন চৌধুরি, উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয কুমার দাশ, থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মো: আব্দুল হান্নানসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন