অনির্দিষ্টকালের জন্য গোমতি বাজার বয়কটের ডাক দিয়েছে গণতান্ত্রিক যুব ফোরাম

খাগড়াছড়ি প্রতিনিধিঃ

খাগড়াছড়ির মাটিরাংগা উপজেলাধীন পলাশপুর জোনের বিজিবি কর্তৃক এলাকার নিরীহ পাহাড়িদের উপর নিপীড়ন ও বেআইনীভাবে ধরপাকড় এবং গোমতি বাজার এলাকায় অন্যায় ১৪৪ ধারা জারি করে সমাবেশ করতে বাধা প্রদানের প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য গোমতি বাজার বয়কটের ডাক দিয়েছে গণতান্ত্রিক যুব ফোরাম। ফোরামের সাধারণ সম্পাদক মাইকেল চাকমা এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

গণতান্ত্রিক যুব ফোরাম সভাপতি নতুন কুমার চাকমা বাজার বয়কট কর্মসূচি সফল করার জন্য গোমতি এলাকার সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরাংগা উপজেলা কমিটির সভাপতি পঞ্চসেন ত্রিপুরার হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে গতকাল বৃহস্পতিবার গোমতি বাজারে এক সমাবেশ আয়োজন করা হয়। কিন্তু প্রশাসন ষড়যন্ত্রমূলকভাবে গোমতি বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করে সমাবেশ করতে বাধা দেয়।

এছাড়াও দীর্ঘদিন ধরে পলাশপুর জোনের বিজিবি কর্তৃক বিনা কারণে নিরীহ পাহাড়িদের উপর নির্যাতন, ধরপাকড় ও নানা হয়রানি চালানো হচ্ছে। এর প্রতিবাদে গতকাল মাটিরাংগা, রামগড় ও মানিকছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালন শেষে অনির্দিষ্টকালের জন্য গোমতি বাজার বয়কটের ডাক দেয় সংগঠনটি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন