অপরিচিত লোককে আশ্রয়, ঘর ভাড়া, ব্যবসা বানিজ্য এবং জায়গা জমি বিক্রি করা থেকে বিরত থাকতে হবে

Bgb-Baisari-2 copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে বিরাজমান পরিস্থিতি নিয়ে জনগণের মাঝে সচেতনামূলক মতবিনিময় সভা করেছে বাংলাদেশ বর্ডার গার্ড ৩১ ব্যাটালিয়ন। বুধবার সকাল ১১টায় উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয় মাঠে সর্বস্তরের জনসাধারণকে নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ৩১ বর্ডার গার্ড বাংলাদেশের জোন কমান্ডার লে.কর্ণেল আনোয়ারুল আযীম বলেন, স্বশিক্ষার অভাবে আমাদের বিবেক ক্ষয় হয়ে যাচ্ছে। যার কারণে সমাজে আজ, ভাই-ভাইকে হত্যা করছে, সরকারি চাকরিজীবী হয়ে ঘুষ নিয়ে জনগণকে হয়রানি করছে। চাঁদা এবং ঘুষের মধ্যে কোন পার্থক্য নেই। এ দুইকে আমাদের না বলতে হবে। তবে আমরা যদি একতাবদ্ধ থেকে ওয়ার্ড ভিত্তিক প্রতিরোধ কমিটি গড়ে তুলতে পারি তাহলে স্বল্প সংখ্যক সন্ত্রাসীরা আমাদের ক্ষতি করতে পারবে না।

তিনি আরও বলেন, ধর্মের দোহায় দিয়ে জঙ্গি কাজ করা যাবে না। ইসলাম ধর্মে জঙ্গিবাদের কোন স্থান নেই। প্রত্যেক ধর্মে মানব হত্যা মহাপাপ। পাহাড়ি-বাঙ্গালী সবাই ভাই। সবার শরীরে একই রক্ত। তাই কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অধিকার আমাদের নেই। প্রত্যেক ধর্মীয় প্রতিষ্ঠানে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে সচেতনতামূলক আলোচনা করতে হবে। জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ প্রতিরোধে জনগণ প্রতিরোধ করতে না পারলেও প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করতে পারে। এলাকার সুনাম থাকলে উন্নয়ন বেশি হবে স্বাভাবিক।

বিজিবি অধিনায়ক আরও বলেন, মাদক আমাদের যুব সমাজকে ধ্বংস করছে। এ মাদকের বিরুদ্ধে জনপ্রতিনিধিদের সজাগ থাকতে হবে। মাদক থেকে বাঁচাতে হবে যুব সমাজকে। যুব সমাজ ধ্বংস হলে দেশের উন্নতি সম্ভব নয়।

মতবিনিয়ম সভায় উপস্থিত কয়েক শত ছাত্র-ছাত্রী ও উপস্থিত জনসাধারণের মাঝে তিনি জঙ্গিবাদ প্রতিরোধে শপথ নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, আজকের পর থেকে এলাকায় কোন অপরিচিত লোককে আশ্রয়, ঘর ভাড়া, ব্যবসা বানিজ্য এবং জায়গা জমি বিক্রি করব না। এতে করে সন্ত্রাস তথা জঙ্গিবাদ প্রতিরোধ করা সম্ভব হবে এবং সত্যিকারের মানুষ হিসেবে দেশকে গড়ে তুলতে পারব আমরা।

সাংবাদিক আবদুল হামিদের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া মতবিনিময় সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলম কোম্পানী, সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম, সুশীল সমাজের প্রতিনিধি মোহাম্মদ শাহাব উদ্দিন, মৌলানা আবদুল গফুর। অনুষ্ঠান পরিচালনা করেন ৩১ বিজিবির নায়েব সুবেদার খুরশেদ আলম বাদশা।

এছাড়াও উপস্থিত ছিলেন, নারী ইউপি সদস্য সাবেকুন্নাহার, ইউপি সদস্য আবু তাহের, আবদুর রহিম, নুরুল আজিম, আবুল হোসেন, বাইশারী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক শ্রীবাস চন্দ্র দাশ, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল বশর নয়ন, সাংবাদিক মো. শাহীন, মফিজুর রহমান প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন