Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

অপারেশনের পাশাপাশি মানুষের কল্যাণে চিকিৎসা সেবাও দিচ্ছে সেনাবাহিনী: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

ceuwecuepeucp-copy

নিজস্ব প্রতিবেদক:

সেনাবাহিনী চিকিৎসা সেবা দেয়ার পাশাপাশি সন্ত্রাস দমনে অপারেশনের কাজও করে থাকে। সেনাবাহিনী দেশের গণ্ডি পেরিয়ে বিদেশেও সুনামের সাথে কাজ করছে। সেনাবাহিনী আমাদের গর্ব উল্লেখ করে পাহাড়ি-বাঙ্গালি এক সাথে মিলে মিশে কাজ করতে হবে। বৃহস্পতিবার লক্ষ্মীছড়িতে সেনাবাহিনীর উদ্যোগে আয়োজিত চক্ষু শিবিরের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি উপরোক্ত কথা বলেন। তিনি বলেন, সেনাবাহিনী গুইমারায় কলেজ করেছে পাশাপাশি প্রাথমিক বিদালয়ে শিক্ষার মান উন্নয়নে কাজ করছে।

গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামরুজ্জামান বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সব সময় সকল প্রয়োজন মানুষের কল্যাণে ছিল এবং থাকবে। এদেশ ছোট একটি দেশ সবাই এক সাথে কাজ না করলে উন্নয়ন সম্ভব নয়-তাই সরকারের উন্নয়ন কাজে সম্পৃক্ত হয়ে কাজ করতে পারি সে জন্য প্রয়োজন সকলের আন্তরিকতা ও সহযোগীতা।

লায়ন্স ফাউন্ডেশনের গভর্নর মোস্তাক হোসেন বলেন, ১৯৬৮ সাল থেকে সারা দেশেসহ পৃথিবীর ২১০টি দেশে চক্ষু চিকিৎসা দিয়ে যাচ্ছে এই প্রতিষ্ঠান। সুন্দর বাংলাদেশ গড়তে যে কোনো দুর্যোগ মোকাবেলায় দেশমাতৃকার সেবায় বাংলাদেশ সেনাবাহিনী জীবনবাজি রেখে কাজ করে যাচ্ছে। চক্ষু চিকিৎসা তেমনই একটি মহতি উদ্যোগ বলে তিনি মনে করেন।

সিভিল সার্জন ডা. নিশিত নন্দী মজুমদার, দি মার্কস গ্রুপের হেড অব মিডিয়া ও কমিউনিকেশন জান্নাতুল ফেরদৌস বৃষ্টি বক্তব্য রাখেন। এছাড়াও পার্বত্য জেলা পরিষদ সদস্য রেম্রাচাই চৌধুরী, এমএ জব্বার, মাটিরাঙ্গা পৌর মেয়র সামশুল হক, লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা, ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: মোমিনুল হক, থানার অফিসার্স ইনচার্জ আরিফ ইকবাল, সদর ইউপি চেয়ারম্যান প্রবিল কুমার চাকমা, বর্মাছড়ি ইউপি চেয়ারম্যান হরিমোহন চাকমা, দুল্যাতলী ইউপি চেয়ারাম্যান ত্রিলন চাকমাসহ অন্যান্য নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, লক্ষ্মীছড়ি ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর রাসেল আহমেদ ২৩ নভেম্বর বুধবার ২ দিন ব্যাপি আয়োজিত বিনামূল্যে চক্ষু শিবির কার্যক্রম উদ্বোধন করেন। বুধবার ও বৃহস্পতিবার ২দিনে উপজেলার অন্তত ৭শ জন পাহাড়ি-বাঙ্গালীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়। মার্কস মেডিকেল কলেজ এন্ড ডেন্টাল হাসপাতালের সহায়তায় আরো ২৪ জনের চোখের ছানি অপারেশন করা হয়। উন্নত চিকিৎসার জন্যে ৫জন দরিদ্র চক্ষুরোগীকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন