Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

অবরোধে মানিকছড়িতে চাউল বোঝাই ট্রাক ভাংচুর, চালক আহত, লক্ষীছড়িতে চাঁদের গাড়ী ভাংচুর

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

ট্রাক, জীপ ভাংচুর, ড্রাইভারকে মারধোর, রাস্তায় টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে পিকেটিং-এর মধ্য খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত তিন পাহাড়ি সংগঠনের ডাকে খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে।

প্রতিপক্ষ সন্ত্রাসী কর্তৃক অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়া সোনা চাকমার মুক্তি দাবীতে খাগড়াছড়িতে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন এ সড়ক অবরোধের ডাক দেয়।

অবরোধ শুরুর আগে সকাল পৌনে ৬টার দিকে জেলার মানিকছড়ির কর্মসূচী চলাকালে সড়ক অবরোধকারীরা আজ সকাল মানিকছড়ি জামতলা (পিচলাতলা) এলাকায় চট্টগ্রাম থেকে আসা বিআরটিসির চট্টমেট্টো-ট ১১-১৩৫২ ট্রাক গাড়ীটি ভাংচুর করেন পিকেটাররা। এ ঘটনায় আহত হয় গাড়ীর চালক ড্রাইভার মোঃ আবুল কাশেম(৪৫)।

তিনি জানান, গাড়ী নিয়ে খাগড়াছড়ির উদ্যেশ্যে রওনা হলে জামতলা(পিচলাতলা) এলাকায় তার গাড়ীতে ইট মারতে থাকে। এসময় গাড়ী দাঁড় করালে তাকে মারধর ও গাড়ীটি সম্পূন্ন ভেঙ্গে ফেলে। আহত ড্রাইভার মানিকছড়ি হাসপাতালে চিকিৎসারত আছে।

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আব্দুর রশিদ জানান, ট্রাকটি চট্টগ্রাম থেকে চাউল নিয়ে খাগড়াছড়ি আসার পথে ঐ স্থানে হামলার শিকার হয়।

এদিকে লক্ষীছড়ি জোন সদর হতে ৬ কিঃমিঃ পশ্চিমে মংহ্লাপাড়া নামক স্থানে রাস্তার উপরে অবরোধকারীরা টায়ারে আগুন দেয় এবং ১ টি জীপ গাড়ির গ্লাস ভেঙ্গে দেয়।

এছাড়া সকাল থেকে অবরোধের সমর্থনে বিভিন্ন সড়কে টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে পিকেটিং করতে দেখা গেছে ইউপিডিএফ’র নেতাকর্মীদের।

অবরোধের কারণে সকালে পুলিশ প্রহরায় ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচগুলো শহরে প্রবেশ করলেও জেলার আভ্যন্তীরণ ও দুর পাল্লা সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছে।

গত রোববার (১৮ মার্চ) রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ির আবাসিক এলাকা থেকে এ দুই নারী নেত্রীকে প্রতিপক্ষের সন্ত্রাসীরা অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। এ সময় সন্ত্রাসীদের গুলিতে গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি জেলা আহ্ববায়ক ধর্মশিং চাকমা পায়ে গুলিবিদ্ধ হয়।

এ ঘটনার প্রতিবাদে প্রসীত খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন যৌথভাবে এ এ অবরোধ কর্মসূচি ঘোষণা করে।

ইউপিডিএফ(প্রসীত) গ্রুপ দুই নারী নেত্রীকে অপহরণের ঘটনার জন্য ইউপিডিএফ-গণতান্ত্রিকের নেতৃত্বকে দায়ী করলেও ইউপিডিএফ-গণতান্ত্রিকের আহবায়ক তপন জ্যোতি চাকমা বর্মা ও সদস্য সচিব জলেয়া চাকমা তরু এ অভিযোগ অস্বীকার করে বলেন, প্রসীতের ইউপিডিএফ’র আভ্যন্তরীণ কোন্দলে এ ঘটনা ঘটেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন