অবশেষে কথা রাখেলেন এমপি আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ!

Chakaria Pic. (School) 03.09

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ার উত্তর বরইতলী মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণের জন্য বিগত ২০ টি বছর পার করতে হয়েছে সংশ্লিষ্টদের। এই সময়ের মধ্যে অনেক বড় বড় নেতা ওই বিদ্যালয়ে অতিথি হিসেবে গিয়ে একাডেমিক ভবন নির্মাণের আশ্বাস দিয়ে আসলেও কাজের কাজ কিছুই করেননি তারা।

তবে আশার কথা হচ্ছে, বর্তমান সরকারের সময়ে অবহেলিত এই বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে প্রায় ৭০ লক্ষ টাকা। সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সদস্য এবং কক্সবাজার-১ আসনের এমপি আলহাজ মোহাম্মদ ইলিয়াছ বিদ্যালয়টি একাডেমিক ভবন নির্মাণের জন্য অনেক দৌঁড়ঝাপ করে এই বরাদ্দ এনে দিয়েছেন। এতে বেশ খুশি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি, এলাকাবাসী, শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ।

শনিবার দুপুরে একাডেমিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হয়ে গেছে একাডেমিক ভবন নির্মাণের কাজ। ভিত্তিপ্রস্তর এবং নির্মাণকাজের শুভ উদ্বোধন করেন এমপি ইলিয়াছ।  এর আগে এমপি আলহাজ্ব মোহাম্মদ ইলিয়াছ সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন। তিনি বলেছেন, সরকার শিক্ষার মান উন্নয়নে বদ্ধ পরিকর। প্রতিটি ছাত্র-ছাত্রী যাতে সুশিক্ষায় শিক্ষিত হতে পারে সেজন্য সরকারের পক্ষ থেকে সবকিছুর যোগান দেওয়া হচ্ছে। পাশাপাশি কোন শিক্ষার্থী যাতে পরীক্ষায় অকৃতকার্য না হয় সেজন্য শিক্ষক-শিক্ষিকাদেরকেও আন্তরিকতার সঙ্গে পাঠ দান করতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। তাই বর্তমান বিশ্বায়নের যুগে আজকের ছাত্ররাই ভালভাবে লেখাপড়া শিখে আগামী দিনে নেতৃত্ব দেবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের হাল ধরতে হবে তোমাদের। শিক্ষাকে পরিপুর্ণ শিক্ষা হিসেবে রূপদিতে হলে প্রয়োজন দক্ষতাসম্পন্ন শিক্ষক ও পরিচালনা কমিটি। বর্তমান সরকার শিক্ষাকে এগিয়ে নিতে চালু করেছে শিক্ষার্থীদের জন্য “মিড ডে মিল’ ব্যবস্থা। চলতি বছরের মধ্যে প্রতিটি স্কুলকে তথ্যপ্রযুক্তি নির্ভর করে তোলা হবে। যা ইতিমধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চালু হয়ে গেছে। এমপি ইলিয়াছ দেশের বর্তমান প্রেক্ষাপট নিয়ে আলোচনা করে বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্রের কারণে কিছু শিক্ষার্থী বিপদগামী হচ্ছে। যা দেশকে একটি অকার্যকর রাষ্ট্র বানানোর জন্য জঙ্গি তৎপরতা, সন্ত্রাস ও নাশকতা চালিয়ে যাচ্ছেন। আসুন আমরা সকলে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি এবং সরকারের প্রতিটি উন্নয়ন কর্মকান্ডে সহযোগীতার হাত বাড়াই।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট দীলিপ কুমার আচার্য্যের সভাপতিত্বে ও বিদ্যালয়ের শিক্ষক সরওয়ার আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ তাঁতীলীগের যুগ্ম আহবায়ক ও বাংলাদেশ জাতীয় সমবায় শিল্প সমিতির চেয়ারম্যান সাধনা দাশ গুপ্তা, বরইতলী ইউপি চেয়ারম্যন জালাল আহমদ সিকদার, জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্থায়ী সদস্য ও জেলার সিনিয়র সহ সভাপতি এডভোকেট মোহাম্মদ তারেক, চট্রগ্রাম ওমরগণি এমইএস কলেজের সাবেক অধ্যাপক জমির উদ্দিন, বিশিষ্ট শিক্ষানুরাগী ও প্রকৌশলী জিয়া উদ্দিন আহমদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বেলাল হোসেন প্রমূখ।

এছাড়াও ভিত্তিপ্রস্তর স্থাপন ও আলোচনা সভায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য, অভিবাবক-অভিভাবিকা, শিক্ষক-শিক্ষিকা, স্থানীয় গণ্যমান্যব্যক্তি ও বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন