আর্ধ দিবস হরতাল শেষ

আগামীকাল বান্দরবানের প্রতিটি উপজেলায় শোক সভা

বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চথোয়াই মং মারমাকে অপহরণ করে হত্যা এবং গুম-খুনের প্রতিবাদে আওয়ামী লীগের ডাকা আর্ধ দিবস হরতাল রবিবার (২৬ মে) দুপুর ১২টায় শেষ হয়েছে।

হরতাল চলাকালে সকাল থেকে বান্দরবান হতে দূর পাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। দোকানপাটও বন্ধ ছিল। এতে সাধারণ যাত্রীরা ভোগান্তিতে পড়লেও হরতালের কারণে কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বান্দরবান বাসস্টেশন, রোয়াংছড়ি বাস স্টেশন, থানচি ও রুমা বাস স্টেশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন পয়েন্টে অবস্থান করে টায়ার জ্বালিয়ে পিকেটিং করে।

হরতাল শেষে এক সমাবেশে পরবর্তী কর্মসূচি হিসেবে আগামীকাল সোমবার (২৭ মে) বিকেল ৩টায় জেলার ৭উপজেলায় নিহত চথোয়াই মং মারমার স্মরণে শোক সভার ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

প্রসঙ্গত, গত বুধবার (২২ মে) রাতে অস্ত্রধারী সন্ত্রাসীরা বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চ থোয়াই মং মারমাকে তার খামার বাড়ি থেকে অপহরণ করে নিয়ে হত্যা করে। এই ঘটনায় এখন পর্যন্ত ৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ চথোয়াই হত্যার জন আঞ্চলিক রাজনৈতিক দল জেএসএসকে দায়ী করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, হরতাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন