আগামী ২৭-২৯ অক্টোবর পর্যন্ত ৬০ ঘন্টা হরতাল ডেকেছে ১৮ দলীয় জোট

 48584_855

পার্বত্যনিউজ রিপোর্ট:

২৭-২৯ অক্টোবর হরতাল ডেকেছে ১৮ দলীয় জোট নির্বাচনকালীন নির্দলীয় সরকার ইস্যুতে আলোচনা শুরুর জন্য সরকারকে দুই দিনের সময় দিয়ে বিএনপি চেয়ারপারসন ১৮ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া এর মধ্যে সরকার আলোচনার পথে না এলে প্রাথমিক কর্মসূচি হিসেবে টানা তিন দিনের সর্বাত্মক হরতাল ঘোষণা করেন। বেগম খালেদা জিয়া বলেন, ‘দুই দিনের মধ্যে আলোচনা শুরু না করলে ২৭ অক্টোবর ভোর ৬টা থেকে ২৯ অক্টোবর সন্ধ্যা ৬টা পর্যন্ত সারা দেশে সর্বাত্মক হরতাল পালন করা হবে। এরপর সরকার কিছু না করলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।’ তিনি বলেন, ২৭ তারিখ থেকে এ সরকারের মেয়াদ শেষ। এর পরই এ সরকার অবৈধ। তাই এ সরকারের আদেশ আর মানবেন না। ১৮ দলের সমাবেশ ঠেকাতে সরকারের বিরুদ্ধে অবরোধের অভিযোগও তুলেন তিনি।

এসময় আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বেগম জিয়া বলেন, ‘আপনারা ভোট ছিনতাইয়ের অপচেষ্টা শুরু করেছেন। এসময় তিনি এ সংক্রান্ত সংবাদ জনতার উদ্দেশ্যে তুলে ধরেন। খালেদা জিয়া বলেন, ‘আমরা গত পাঁচ বছর শান্ত ছিলাম। কিন্তু এ অপচেষ্টা রোধে আমরা প্রতিরোধ গড়ে তুলবো। ‘এ পাঁচ বছরে সরকারের উন্নয়ন হলো হলমার্ক, ডেসটেনি আর ব্যাংক থেকে অর্থলুট। আমাদের দেশের সবচেয়ে বড় ব্যাংক সোনালী ব্যাংকের যে ক্ষতি করেছে তা আগামী ৩০৯ বছরেও পূরণ করা সম্ভব নয় বলে তিনি বলেন।

খালেদা জিয়া সমাবেশের মঞ্চে উঠেই উপস্থিত নেতাকর্মীর উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা গ্রহণ করেন। নেতাকর্মীরাও বেগম জিয়াকে করতালি দিয়ে শুভেচ্ছ জানান। তবে এ সময় বিএনপির তেমন স্লোগান মঞ্চে এসে পৌঁছেনি। সমাবেশে সভাপতিত্ব করছেন ঢাকামহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা। দুপুর সোয়া দুইটায় কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া, হরতাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন