Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

আলীকদম-থানচি সীমান্তে বিজিবি ক্যাম্পে মর্টার শেল হামলা

বিজিবি

আলীকদম প্রতিনিধি (বান্দরবান) :
বান্দরবান পার্বত্য জেলার থানচি উপজেলার মিয়ানমার সীমান্তবর্তী বড়মদক বিজিবি ক্যাম্পে বুধবার রাত দশটার সময় মর্টার শেল হামলার খবর পাওয়া গেছে।

এ সময় মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীরা পরপর তিনটি মর্টার শেল নিক্ষেপ করে। জবাবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরাও পাল্টা মর্টার শেল নিক্ষেপ করে। জেলার থানচি-আলীকদম উপজেলার সীমান্তবর্তী বুলুপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় ও বিজিবি সূত্রে জানায়, গত বুধবার রাতে জেলার থানচি-আলীকদম উপজেলার সীমান্ত এলাকায় অবস্থিত বুলুপাড়াস্থ বিজিবি ৫৭ ব্যাটালিয়নের অধীনে নির্মাণাধীন একটি ক্যাম্প লক্ষ্য করে তিনটি মর্টার শেল নিক্ষেপ করা হয়।

এ ঘটনায় মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী দলের সদস্যরা জড়িত বলে প্রাথমিক খবরে বলা হয়েছে। মর্টার শেলগুলো ক্যাম্প থেকে প্রায় ১০০ গজ দূরত্বে বিজিবি হেলিপ্যাডে পড়ে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। প্রতিবাদে বিজিবি সদস্যরাও পাল্টা দুটি মর্টার শেল নিক্ষেপ করে। এ ঘটনার পর থেকে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তজুড়ে বিজিবি সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছেন।

বান্দরবান বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল হাবিবুর রহমান বলেন, ‘মিয়ানমারের সীমান্তরক্ষীদের সঙ্গে আমরা কথা বলেছি। বিজিবি ক্যাম্প লক্ষ্য করে মর্টার শেল নিক্ষেপ করা হয়নি। মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষ চলাকালে নিক্ষেপ করা তিনটি মর্টার শেল বিজিবি ৫৭ ব্যাটালিয়নের নির্মাণাধীন ক্যাম্পের ওপর দিয়ে হেলিপ্যাডে গিয়ে পড়েছে। তারপরও ঘটনার পর থেকে বিজিবি সীমান্তজুড়ে সতর্ক অবস্থায় রয়েছে।

নিরাপত্তাব্যবস্থা বাড়ানো হয়েছে।’ ২০১৫ সালের জুলাইয়ে থানচি উপজেলার বড় মদকে বিজিবি ক্যাম্পে হামলা চালিয়েছিল মিয়ানমার। ওই সময় বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের গুলিতে কয়েকজন বিজিবি সদস্যও আহত হয়েছিল।

– ফাইল ছবি

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন