Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

নয়ন হত্যাকাণ্ডে গ্রেফতার জুনেল চাকমা ও রুনেল চাকমার স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

আলোচিত যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ডে গ্রেফতার জুনেল চাকমা ও রুনেল চাকমা খাগড়াছড়ি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। রবিবার দুপুরে খাগড়াছড়ি অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তারের আদালতে তারা জবানবন্দি দেয়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো. আব্দুল হান্নান আদালতে জবানবন্দি দেওয়ার কথা নিশ্চিত করে বলেন, নিহত নয়নের উদ্ধার হওয়া মোবাইল ফোনের কললিস্টের সূত্র ধরে দুই আসামীকে গ্রেফতার ও তাদের স্বীকারোক্তিতে খাগড়াছড়ির মাইনী নদী থেকে নয়নের মোটরসাইকেল উদ্ধারের পর আসামীরা রবিবার আদালতে স্বেচ্ছায় জবানবন্দি দিয়েছে। এর মধ্য দিয়ে মামলার তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে। পুলিশ অপর আসামী বাবু রাজ চাকমাকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।

গত ১ জুন দুপুরে খাগড়াছড়ির চার মাইল এলাকা থেকে রাঙামাটির লংগদু উপজেলা যুবলীগের নেতা নুরুল ইসলাম নয়নের লাশ উদ্ধার হয়। এঘটনার জেরে ২ জুন লংগদুর তিনটিলা, মানিকজোড় ছড়া ও বাইট্যাপাড়া এলাকায় ২১২টি পাহাড়ি বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাট করে দুর্বৃত্তরা। নয়নের ছোট ভাই দীন ইসলাম লিটন অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে খাগড়াছড়ি সদর থানায় মামলা করেন।

শুক্রবার সকালে খাগড়াছড়ি পুলিশ ও পিবিআই নয়ন হত্যাকাণ্ডের আসামী জুনেল চাকমাকে (১৯) চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তিতে খাগড়াছড়ির দীঘিনালা থেকে রুমেল চাকমাকে গ্রেফতারের পর দু’জনের দেওয়া তথ্যের ভিত্তিতে শনিবার নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল খাগড়াছড়ির মাইনী নদীতে টানা প্রায় ৫ ঘন্টা অভিযান চালিয়ে নয়নের মোটরসাইকেল উদ্ধার করে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মো. আব্দুল হান্নান  জানান, একটি মাদকের আড্ডা থেকে মোটরসাইকেল ছিনতাইয়ের পরিকল্পনা হয়। নয়ন হত্যা মিশনে তিনজন অংশ নেয়। মূলত মোটরসাইকেল ছিনতাইয়ের জন্য এ হত্যাকাণ্ডটি ঘটে। কিন্তু ঘটনার লংগদুতে পাহাড়ি পল্লীতে অগ্নিসংযোগের ভয়ে তারা মোটরসাইকেলটি মাইনী নদীতে ফেলে দেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন