উখিয়ায় আদালতের আদেশ অমাণ্য করে পুকুর খননের অভিযোগ

উখিয়ার কোর্টবাজার স্টেশন সংলগ্ন পশ্চিম রত্না গ্রামে আদালতের আদেশ অমান্য করে প্রতিপক্ষ বিবাদীগণ ক্ষমতার প্রভাব দেখিয়ে অবৈধভাবে পুকুর খনন করছে বলে অভিযোগ উঠেছে।

গত বছরও একইভাবে প্রতিপক্ষগং বাউন্ডারি ওয়াল নির্মাণসহ ঘর ও দোকান তৈরির ঘটনা নিয়ে ফরিয়াদী মৌলানা সরওয়াল কামাল বাদি হয়ে মাস্টার কামাল উদ্দিন গংয়ের বিরুদ্ধে উখিয়া থানায় লিখিত এজাহার দায়ের করেছিলো।

অভিযোগের ভিত্তিতে গত বছর ১৩ জুলাই থানার পুলিশ একাধিকবার ঘটনাস্থলে এসে বিবাদীদেরকে বিরোধীয় জায়গায় কোন প্রকার স্থাপনা নির্মাণ বা তৈরি না করার কথা বলেও প্রতিপক্ষগং তা না মেনে বাউন্ডারি ওয়াল ও দোকান নির্মাণ করে বলে বাদি সরওয়াল কামাল বলেন। তিনি বলেন, কামাল মাস্টারগং গত কয়েকদিন ধরে একই জায়গায় নতুন করে পুকুর খনন শুরু করে দিয়েছে। বাঁধা দিলেও তা মানছে না।

জানা যায় উপজেলার রত্নাপালং ইউনিয়নের খোন্দকার পাড়া গ্রামের মরহুম মাস্টার নুর আহমদের ছেলে মাওলানা সরওয়ার কামাল বাদি হয়ে কক্সবাজার সহকারী জজ আদালতে বিবাদীদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চেয়ে মামলা দায়ের করেন। যার মামলা নং অপর ২৪/২০০৯ইং। পরবর্তীতে ১৫/০৭/২০১৩ইং তারিখ ৩৫নং বিবাদী মাস্টার কামাল উদ্দিন পিতা. মৃত ছিদ্দিক আহমদ ড্রাইভার সহ ৩৭নং বিবাদীর বিরুদ্ধে ১৫১ ধারা মোতাবেক অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন করেন।

আবেদনে উল্লেখ করা হয়, নালিশী জমিতে বেআইনীভাবে অনুপ্রবেশ কিংবা জনতা গঠনকরে হাঙ্গামা পূর্বক যাতে গৃহ নির্মাণ ও জমির আকার ও এবং রূপ পরিবর্তন করার হুমকি-ধমকি প্রদান করে আসছে। মৌজা: রত্নাপালং, যার আর.এস খতিয়ান নং: ১১৩০, দাগ নং: ২৪১ ও ২৪২ সৃজিত বিএস খতিয়ান নং: ২০২১ বিএস দাগ নং: ২৪৮ ও ২৪৯ জায়গার পরিমান .৪০ একর।

বাদির আইনজীবী জানান, এক রায়ে বিজ্ঞ আদালত ৩৫ নং বিবাদী কামাল উদ্দিন মাস্টার, ৩৬নং বিবাদী মোমেনা আক্তার সহ ৩৭নং বিবাদীর বিরুদ্ধে স্থিতিশীল অবস্থায় বজায় রাখার আদেশ প্রদান করেন। যার আদেশ নং: ৪৬। তারিখ ৩১-০৭-২০১৩ইং।

বাদি মাওলানা সরওয়ার কামাল অভিযোগ করে বলেন, আদালতের আদেশ অমান্য করে বিবাদী গণ গত কয়েক দিন ধরে বিরোধীয় নালিশী জমি ও ভিটায় অনধিকার প্রবেশ করে পুকুর খনন শুরু করে দিয়েছে।

ভোক্তভুগী মাওলানা সরওয়ার কামাল এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন