উখিয়া বিএপি’র নেতা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সোলতান গ্রেফতার

উখিয়া প্রতিনিধি:

উখিয়া বিএনপি’র সাধারণ সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার(২০ ডিসেম্বর) ভোর সকালে উখিয়া থানার এসআই ফারুক হোসেন সোনার পাড়া মেরিন ড্রাইভ সড়ক এলাকায় তাকে আটক করে বলে থানার অফিসার ইনর্চাজ মো. আবুল খায়ের গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, নৌকা মার্কার অফিস ভাংচুরের মামলায় এজহার ভূক্ত আসামি হিসাবে সোনতান মাহমুদ চৌধুরীকে আটক করা হয়।

আদালত সূত্রে জানা যায়, দুপুরে আইনজীবীরা আদালতে সোনতান মাহমুদ চৌধুরীর জামিনের আবেদন করলেও বিজ্ঞ ম্যাজিস্ট্রেট জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেছে।

এদিকে, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও বিএনপি’র সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরীকে পুলিশ গ্রেফতার করছে এমন সংবাদ চারদিকে ছড়িয়ে পড়লে বিএনপি, যুব দল ও ছাত্র দলের নেতা-কর্মীরা বিক্ষোভ করে।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখার জন্য কোটবাজার স্টেশনে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে বলে জানিয়েছেন উখিয়া থানার অফিসার ইনচার্জ।

জেলা বিএনপি’র সভাপতি ও উখিয়া টেকনাফ আসনের বিএনপি’র মনোনীত প্রার্থী সাবেক সাংসদ শাহজাহান চৌধুরী সংবাদ পত্রে এক বিবৃতিতে নিন্দা জানিয়ে বলেছেন মিথ্যা ও সাজানো মামলা দিয়ে আওয়ামী লীগ পুলিশ ব্যবহার করে অন্যায় ভাবে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সোলতান মাহমুদ চৌধুরীকে গ্রেফতার করেছে। তিনি অবিলম্বে তার মুক্তি দাবি করেন।

এদিকে উখিয়া বিএনপি’র সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী জানান, ধানের শীষ মার্কার নির্বাচনী কার্যক্রম বানচাল ও নেতা কর্মীদেরকে আতঙ্ক করার জন্য সাংসদ বদির নির্দেশে উখিয়া থানার পুলিশ মিথ্যা মামলা দিয়ে জনপ্রিয় বিএনপি’র নেতা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরীকে গ্রেফতার করে। এধরনের গণগ্রেফতার বন্ধ করা না হলে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন