Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

সাজেকের ডিজিটাল সেন্টারে চেয়ারম্যান-উদ্যোক্তার রেষা রেষিতে সেবা থেকে বঞ্চিত জনগণ

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের ডিজিটাল সেন্টার থেকে সেবা বঞ্চিত হচ্ছে স্থানীয় জনগণ। ইউনিয়নটির চেয়ারম্যান এবং ওই সেন্টারটির উদ্যোক্তার রেষা রেষিতে দীর্ঘদিন ধরে ডিজিটাল সেন্টারের কাজ স্থিমিত হয়ে পড়ছে বলে স্থানীয়দের অভিযোগ। এ সেন্টারটিতে গত এক বছর ইউপি চেয়ারম্যান এবং উদ্যোক্তার মধ্যে এ সমস্যা চলে আসছিলো।

তবে এ বিষয়ে সেন্টারটির উদ্যেক্তা মোস্তাক আহম্মেদ জানান, সেন্টারটিতে তার নিয়োগ হওয়ার পর থেকে ইউপি চেয়ারম্যান নেলসন চাকমা তাকে চাকরি থেকে বাদ দিতে নানা ষড়যন্ত্রে লিপ্ত ছিলো। চেয়ারম্যানের কারণে এ সেন্টারে স্থানীয় জনগণ আসতে চায় না বলে তিনি জানান।

তিনি বলেন, চেয়ারম্যানের থেকে সহযোগিতা না পেয়ে তৎকালীন জেলা প্রশাসক মোহাম্মাদ মানজারুল মান্নানের কাছে একটি লিখিত অভিযোগ করি। অভিযোগের ভিত্তিতে ডিসি এক পত্রের মাধ্যমে উভয় পক্ষকে মিলে মিশে কাজ করার পরামর্শ প্রদান এবং উদ্যোক্তাকে স্ব-পদে বহাল রাখার জন্য অনুমতি প্রদান করে বলে তিনি জানান। ডিসি বদলি হওয়ার পর থেকে চেয়ারম্যান আবারো তাকে চাকরি থেকে অসারনের জন্য ষড়যন্ত্র করছে বলে তিনি অভিযোগ করেন।

এ ব্যাপারে সাজেক ইউনিয়নের চেয়ারম্যান নেলসন চাকমা জানান, উদ্যোক্তা মোস্তাক নিয়মানুযায়ী ডিজিটাল সেন্টারটি খুলে না। প্রায় সময় সেন্টারটি বন্ধ থাকার কারণে স্থানীয় জনগণ সেবা বঞ্চিত হয় বলে তিনি অভিযোগ দায়ের করেন।

তবে এদিকে সোমবার দুপুরে সাজেক ডিজিটাল সেন্টার পরিদর্শন করেছেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ। এসময় তার সফর সঙ্গী ছিলেন, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাদিম সারোয়ার, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) সৈয়দ মাহবুবুল হক। এসময় সাজেক ইউপি চেয়ারম্যান নেলসন চাকমা, ইউপি সচিব এবং সেন্টারটির উদ্যোক্তা মোস্তাক আহম্মেদ উপস্থিত ছিলেন।

ডিসি মামুন সেন্টারটির খোঁজ নেন এবং সেন্টারটির কার্যক্রম আরো বৃদ্ধি করে স্থানীয় জণগণের মাঝে যেন দ্রুত গতিতে সেবা প্রদান করা যায় সে ব্যাপারে সেন্টারটির সংশ্লিষ্ঠ সকলকে একযোগে হয়ে কাজ করার পরামর্শ প্রদান করেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন