মানিকছড়িতে চাঁদা না পেয়ে উপজাতীয় বৃদ্ধকে পুড়িয়ে হত্যা করলো উপজাতি সন্ত্রাসীরা

images

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধিঃ

উপজাতীয় সন্ত্রাসী কর্তৃক খাগড়াছড়িতে এক উপজাতীয় বৃদ্ধকে পুড়িয়ে হত্যা করার খবর পাওয়া গেছে। চাঁদা না দেয়ায় খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার বাটনাতলী ইউনিয়নের শিম্প্রুপাড়া এলাকার  প্রবীন উপজাতী সমাজপতি লাব্রেঅং মারমা প্রকাশ তনখলা মারমাকে (৬০) পুঁড়িয়ে হত্যা করেছে উপজাতি সন্ত্রাসীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, শিম্প্রুপাড়া স্কুল টিলার মৃত থুইলা মারমার ছেলে লাব্রেঅং মারমা প্রকাশ তনখলা মারমার নিকট মোটা অংকের চাঁদা দাবী করে আসছিল উপজাতী সন্ত্রাসীরা। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সন্ত্রাসীরা চাপ প্রয়োগ করতে থাকে। চাঁদা না দেওয়ার এক পর্যায়ে সন্ত্রাসীরা তার ওপর ক্ষিপ্ত হয়ে প্রাণনাশের হুমকি দেয়।

গত ৪ জুন ২০১৪ সে এলাকা থেকে নিখোঁজ হয়। পরিবারের সদস্যরা অনেক খোঁজাখুজি করেও তাকে পায়নি। গতকাল (৮ জুন) সকালে লেপিয়া পাড়া গভীর জঙ্গলে তার লাশ পড়ে আছে এমন খবর পেয়ে ছুঁটে যান ইউপি মেম্বার আবাইমং মারমাসহ কয়েকজন স্থানীয় উপজাতী। তারা ঘটনাস্থল থেকে লাশ আনতে চাইলে সন্ত্রাসীরা বৃদ্ধের লাশ না দিয়ে তৎক্ষণাৎ আগুন দিয়ে পুঁড়িয়ে দেয়। এতে হতভম্ব হয়ে স্থানীয় উপজাতীরা ফিরে আসে।

ওই উপজাতীয় বৃদ্ধকে পুড়িয়ে হত্যা করার এ খবর গ্রামে ছড়িয়ে পড়লে নিহতের পরিবারে নেমে আসে শোকের ছায়া। এ ব্যাপারে সন্ত্রাসীদের ভয়ে কেউই মুখ খুলে কান্না কিংবা প্রতিবাদ করার সাহস পাচ্ছে না। এছাড়া উক্ত সমাজের প্রতিটি পরিবারে বিরাজ করছে চাপা ক্ষোভ।

নাম প্রকাশ না করার শর্তে এলাকার একাধিক উপজাতীয় এবং বাঙালী ব্যক্তি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এ ব্যাপারে রামগড় সার্কেল মো. শাহজাহান হোসেন বলেন, এলাকাটি দূর্গম হওয়ায় এবং পরিবারের কেউ পুলিশকে বিষয়টি অবহিত না করায় ওই উপজাতীয় বৃদ্ধকে পুড়িয়ে হত্যা করার ঘটনা সর্ম্পকে আমরা অবগত নই।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজাতি সন্ত্রাসী, উপজাতীয় বৃদ্ধকে পুড়িয়ে হত্যা, চাঁদা না পেয়ে উপজাতীয় বৃদ্ধকে পুড়িয়ে হত্যা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন