উপজাতীয় সন্ত্রাসী দমনে প্রশাসনের ভূমিকায় বিক্ষুব্ধ পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ

bangali satro parisod

পার্বত্যনিউজ ডেস্ক:
গত ২৫/০৩/২০১৪ মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে আটটায় রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজার ডকইয়ার্ড থেকে দুই লঞ্চ শ্রমিক জসিম ও কাসেমকে অপহণে করে উপজাতীয় সন্ত্রাসীরা। দুইদিন অতিবাহিত হলেও লঞ্চ শ্রমিক জসিম ও কাসেমকে উদ্ধার করতে প্রসাশন সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। গত ২৫ ফেব্র“য়ারী-১৪ খাগড়াছড়ি জেলার কমল ছড়ির ভূয়াছড়ি গৃহপালিত ছাগল আনতে গেলে শহিদুল ইসলাম(১৩) নামের এক শিশুকে অপহরণ করে উপজাতীয় সন্ত্রাসীরা অপহরনের এক মাসের পেরিয়ে গেলেও শিশু শহিদুলকে উদ্ধার করতে পারেনি প্রসাশন। এছাড়াও পর্যাপ্ত চাঁদার টাকা না পেয়ে  ১৪ মার্চ খাগড়াছড়ির রামগড় উপজেলার  পাতাছড়ি ইউনিয়নের এক বাঙ্গালীর ১৩ হাজার ফলজ চারা গাছ কেটে সাবাড় করে দেয় উপজাতীয় সন্ত্রাসীরা অদ্যবধি কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি প্রসাশন।।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা সভাপতি মুহাম্মদ ইব্রাহিম,সাধারন সম্পাদক মোঃআলমগীর হোসেন এক যৌথ বিবৃতিতে এসকল ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। নেতৃবৃন্দ বিবৃতিতে আরো বলেন পার্বত্য চট্টগ্রামে উপজাতীয় সন্ত্রাসীদের ঘুম, হত্যা, ধর্ষণ,অপহরণ,চাঁদাবাজী,মুক্তিপণ বানিজ্য ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সশস্ত্র যুদ্ধ ক্রমেই ব্যপক আকার ধারন করছে।উপজাতীয় সন্ত্রাসীদের এসব অপকর্ম বন্ধে সরকার তথা প্রসাশেনের তেমন কোন ভূমিকা না থাকায় সাধারন জণমনে আতংক বিরাজ করছে। ফলে দিন দিন সাধারন জণগনের জীবনের নিরাপত্তা অনিশ্চিত হয়ে পড়ছে।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এসব সন্ত্রাসী কর্মকান্ড বন্ধসহ লঞ্চ শ্রমিক জসিম ও কাসেমকে দ্রুত উদ্ধার ও প্রকৃত দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান। অন্যথায় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ পার্বত্য অঞ্চলের জণগনকে সাথে নিয়ে হরতালসহ কঠিন কর্মসুচীর মাধ্যেমে তিন পার্বত্য জেলা অচল করে দেয়ার ও হুমকি দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন