Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

উৎসবের রঙে রঙ্গিণ পাহাড়

রাঙ্গামাটি প্রতিনিধি:

উৎসবের রঙে রঙ্গিণ তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি। পাহাড় জুড়ে বইছে খুশির জোয়ার। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ঐতিহ্যবাহী সামাজিক উৎসব (বৈসুক, সাংগ্রাইং, বিজু) বৈসাবি আর বাঙালির প্রাঁণের উৎসব বৈশাখীতে মেতেছে পাহাড়ের মানুষ।

রবিবার (১৪ এপ্রিল) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের উদ্যোগে পৌরসভা চত্ত্বর থেকে পহেলা বৈশাখ উপলক্ষে বের করা হয় আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রাটি  শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয় গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় অংশ নেন রাঙ্গামাটি জেলার সংসদ সদস্য দীপংকর তালুকদার, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার আলমগীর কবিরসহ বিভিন্ন স্তরের মানুষ।

শোভাযাত্রা শেষে জেলা প্রশাসন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় বৈশাখীর সাংস্কৃতিক অনুষ্ঠান ও পান্তা উৎসব।

একই সঙ্গে নববর্ষের প্রথমদিন উদযাপিত হচ্ছে চাকমাদের গোজ্যেপোজ্যে, মারমাদের সাংগ্রাইং আপ্যাইং এবং ত্রিপুরাদের বিসিকাতাল। এর মধ্য দিয়েই শেষ হবে তিন দিনের মূল বৈসাবি উৎসব। বৈসাবির সঙ্গে একাট্টা বৈশাখী উৎসবে বর্ণিল রাঙ্গামাটি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উৎসবের রঙে রঙ্গিণ পাহাড়
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন