একটি বিশেষ মহল শান্তিচুক্তির বিরোধীতা করছে

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন, পলাশপুর জোনের আয়োজনে পার্বত্য শান্তিচুক্তির ২১ বছর পূর্তি উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে রবিবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে ব্যাটালিয়নের হ্যালিপেড মাঠ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে খেদাছড়া বাজার এলাকা প্রদক্ষিণ শেষে খেদাছড়া ডিবি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ হয়ে পুনরায় হ্যালিপেড মাঠে গিয়ে শেষ হয়।

বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে বিজিবি’র হ্যালিপেড মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন’র উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মকদুমুল ইসলাম। এ সময় আতমলী ইউপি চেয়ারম্যান মো. আব্দুল গনি, গোমতি ইউপি চেয়ারম্যান মো. ফারুক হোসেন লিটন,শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. রফিকুল ইসলাম, আমতলী ইউপি সদস্য মো. আবুল কাশেম ও স্থানীয় কার্বারী সুজিতা ত্রিপুরা প্রমুখ বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে মেজর মোহাম্মদ মকদুমুল ইসলাম বলেন, অশান্তি, হিংসা, হানাহানি কখনো মানুষের কল্যাণ বয়ে আনে না। সমঝোতা এবং আলোচনার মাধ্যমে মানব সমাজের উন্নয়ন সম্ভব। মিষ্টি ভাষার মাধ্যমেও মানুষের ভালোবাসা অর্জন করা যায়। পাহাড়ে সম্প্রীতি’র ধারা অব্যাহত থাকতে বিজিবি সর্বদা কাজ করে যাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, শান্তি চুক্তির ২১ বছর পরেও একটি বিশেষ মহল শান্তি চুক্তির বিরোধীতা করছে। মানুষকে বিভ্রান্ত করছে। দেশবিরোধী ষড়যন্ত্র যেকোন মুল্যে প্রতিহত করা হবে বলেও হুশিয়ারি দেন তিনি।

আলোচনা সভা শেষে পার্বত্য শান্তি চুক্তির ২১ বছর পূর্তি উপলক্ষে পলাশপুর জোনের আওতাধীন মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন’র উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মকদুমুল ইসলাম।

এছাড়াও শান্তিচুক্তির ২১ বছর পূর্তি উপলক্ষে বিনামূল্যে চিকিৎসা শিবিরের আয়োজন করে ৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন। বর্ণাল বিওপি-তে আয়োজিত এ চিকিৎসা শিবিরে স্থানীয় জনগণকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন