একটি ব্রিজ নির্মাণ হওয়ায় পাল্টে যাচ্ছে বাইশারীর দশ গ্রামের জীবনমান


বাইশারী প্রতিনিধি:

পার্বত্য জেলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের পশ্চিম বাইশারী গ্রামের যাতায়াতের একমাত্র মাধ্যম গর্জন ছড়ার উপর একটি ব্রিজ নির্মাণ হওয়ায় পাল্টে যাচ্ছে দশ গ্রামের জীবন মানের চিত্র। দীর্ঘকাল যাবৎ ব্রিজটির অভাবে হাজারো মানুষ চরম দূর্ভোগের শিকার হয়েছে। বর্ষা মৌসুমে ছাত্র ছাত্রীরা বিদ্যালয়ে যেতে অনেক দূর্ভোগ পোহাতে হতো। বর্তমানে ব্রিজটি নির্মানের ফলে করলিয়ামুরা, হলুদিয়াশিয়া, গোদাম পাড়া, ইসলামিয়া বালিকা মাদ্রাসার ছাত্রী, বাইশারী উচ্চ বিদ্যালয় ও কলেজের ছাত্র, ছাত্রীরা সহ হাজারো জনসাধারণ সহজে যাতায়াত করা সম্ভব হয়েছে।

তাছাড়া এই অবহেলিত জনপদ এখন অনেক উন্নত হবে বলে জানান স্থানীয় বাসিন্দা আলহাজ মো. ইলিয়াছ সওদাগর। তিনি জানান গ্রামটি শিক্ষা দিক্ষায় এগিয়ে থাকলেও এই ব্রিজটির জন্য অনেক পিছিয়ে ছিল।
বাইশারী বাজার থেকে গ্রামটির অবস্থান অতি নিকটে হলে ও ব্রিজটির জন্য বাজারঘাট, স্কুল, মাদ্রাসায় যেতে এক কিলোমিটার ঘুরে যেতে হতো। এখন সহজেই যাতায়াত করা যাচ্ছে। লাঘব হয়েছে চরম দূর্ভোগ। তাই তিনি ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানিকে ধন্যবাদ জানান।

শাহ নুরদ্দিন মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আবদুল গফুর জানান, দীর্ঘদিন পরে হলে ও ব্রিজটি নির্মাণ হওয়ায় কোমলমতি শিক্ষার্থীরা এবং বয়স্ক লোকজনেরা সহজে যাতায়াত করতে পারছেন। তিনি ব্রিজটি নির্মানের দায়িত্বে নিয়োজিত সকলের প্রতি মোবারক বাদ জানান। তাছাড়া পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানীর আন্তরিকতাকে স্বাগত জানান।

বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানী বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈচিং এমপির ঐকান্তিক প্রচেষ্টা ও আন্তরিকতায় বাইশারীতে শুধু ব্রিজ নয় স্কুল, কলেজ মাদ্রাসা, মসজিদ, বৌদ্ধ বিহার, মন্দির রাস্তাঘাট সহ শতকোটি টাকার উন্নয়ন মুলক কাজ চলছে। আগমীতেও এই কাজের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন ব্রিজটির উভয় পাশের জন্য আলাদা বরাদ্দ রেখে আরো উন্নত করে গাড়ি যাতায়াতের ব্যবস্থা করে দেওয়া হবে এবং গূদাম পাড়া সংযোগ সড়ক পর্যন্ত ব্রীক সলিন দেওয়ার চেষ্টা করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন