কক্সবাজারের চকরিয়ায় দুই বিএনপি কর্মী নিহতের ঘটনায় ৪টি মামলা দায়ের, লাশ হস্তান্তর : ১৪৪ ধারা বহাল

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
২৫ অক্টোবর শুক্রবার কক্সবাজারের চকরিয়ায় দুই বিএনপি কর্মী নিহতের ঘটনায় চকরিয়া থানায় চারটি মামলা দায়ের করা হয়েছে। শনিবার সন্ধ্যায় চকরিয়া থানার পুলিশ বাদী হয়ে হত্যা, পুলিশ এসল, বিস্ফোরক ও নাশকতা এবং সন্ত্রাস দমন আইনে এই মামলা চারটি দায়ের করা হয়।
প্রতিটি মামলায় ৪০ জন এজাহার নামীয় এবং ৪/৫ জনকে অজ্ঞাত বিএনপি নেতাকর্মীদের আসামী করা হয়েছে বলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত রনজিত বড়ুয়া জানিয়েছেন।

এদিকে কক্সবাজার সদর হাসপাতালে ময়না তদন্ত শেষে শনিবার সন্ধ্যা ৬টায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। পরে রাত ৮টার দিকে চকরিয়া বাস টার্মিনাল বিশাল নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।
এখনো থমথমে অবস্থা বিরাজ করছে। সম্ভাব্য সংঘাতের আশংকায় এখনো ১৪৪ ধারা বহাল রেখেছে প্রশাসন। কক্সবাজারে সদর হাসপাতালে নিহত দুই জনের ময়না তদন্ত শেষ হলেও পুলিশ এখনো নিহতের পরিবারকে লাশ হস্তান্তর করেনি। গতকাল শুক্রবার বিকেলে চকরিয়া পৌর এলাকায় ১৪৪ ধারা ভেঙ্গে বিএনপি মিছিল বের করলে পুলিশ-বিজিবির সাথে সংঘর্ষ হয়। এতে বাদশা নামে এক বিএনপি কর্মী নিহত হয়। একই সময় উপজেলার কাকারা ইউনিয়নে বিএনপির একটি মিছিলে আওয়ামীলীগ নেতাকর্মীরা হামলা চালাতে গুলিবিদ্ধ হয়ে মিজান নামে অপর এক বিএনপি কর্মী নিহত হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রনজিত বড়ুয়া জানিয়েছেন, হত্যাকান্ডের এ ঘটনায় এখনো মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। অপরদিকে চকরিয়া পৌর এলাকা সহ বিভিন্ন স্পর্শ কাতর এলাকায় বিজিবির টহল এখনো জোরদার রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন