কক্সবাজারের ভারুয়াখালীতে ডাকাতি বৃদ্ধি : আতংকে গ্রামবাসী

coxbazar-map-sm20120413183359

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালীতে ডাকাতির ঘটনা বেড়ে গেছে। গত এক সপ্তাহে ৪টি বড় ধরণের ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাত দল নিরীহ মানুষদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে গেছে। এ নিয়ে এলাকার বাসিন্দারা আতংকে একদিকে নির্ঘুম রাত কাটায়।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন, গত এক সপ্তাহ ধরে ভারুয়াখালীতে আবারো ডাকাতির ঘটনা বেড়ে গেছে। গত ৩০ মে দিবাগত রাত ১০টায় ভারুয়াখালীর খরিরটেক নামক স্থানে ৪ সিএনজিতে গণ ডাকাতির ঘটনা ঘটে।

সিএনজি ড্রাইভার মিজানুর রহমান জানান, ওই সময় ডাকাত দল যাত্রীদের কাছ থেকে নগদ দেড় লাখ টাকা, ৫টি দামী মোবাইল সেট ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।

সুত্র আরো জানয়, একই দিন রাতে ভারুয়াখালী হাই স্কুল সংলগ্ন ষ্টেশনে একটি ঔষধের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা নগদ টাকা ও ঔষধ সহ প্রায় এক লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

৩১ মে দিন দুপুরে ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে এক যুবকের কাছ থেকে নগদ ৫০ হাজার টাকা, একটি গ্যালাক্সি ট্যাব লুট করে নিয়ে যায়।

ডাকাতির শিকার ভারুয়াখালী চৌচুলা মুরা আবদুর রহিমের পুত্র জাহিদ উদ্দিন (২৫) জানিয়েছেন, তিনি টাকা নিয়ে স্থানীয় কাহাতিয়া পাড়ার এক আত্মীয়ের বাসায় যাচ্ছিলেন। পথিমধ্যে ডাকাতদল নতুন পাড়ার পশ্চিম পাশে ২টি লম্বা বন্দুক, একটি কাটা বন্দুক ও একটি লম্বা কিরিচ নিয়ে তার উপর হামলে পড়ে।

এ ঘটনায় ভূক্তভোগী জাহিদ উদ্দিনের ভাই জসিম উদ্দিন বাদী হয়ে সদর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

ভারুয়াখালী ইউপি চেয়ারম্যান ডা. আবুল কাশেম ভূঁইয়া জানিয়েছেন, দিন দুপুরে ডাকাতির ঘটনা আমি জেনেছি। অনেক খুঁজেও অভিযুক্তদের পাওয়া যায়নি। তারা হয়তো এলাকা ছেড়ে পালিয়ে গেছে।

বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা সভাপতি তৈয়্যব উল্লাহ মাতাব্বর জানান, ভারুয়াখালীতে ডাকাতির ঘটনায় স্থানীয়রা ভয়ে দিন যাপন করছে। পুলিশ প্রশাসনের জরুরী হস্তক্ষেপ না হলে ডাকাতি আরো বেড়ে যাবে।

তিনি আরো জানান, ভারুয়াখালী সাবেক চেয়ারম্যান আবু শামার টেক ও আনু দোকানের বিপরীত টেকে প্রায় সময় ডাকাতির ঘটনা ঘটে।
কক্সবাজার সদর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন জানিয়েছেন, চুরি-ডাকাতি-ছিনতাই রোধে পুলিশ প্রশাসন সজাগ রয়েছে। বিভিন্ন পুলিশের টহল দল কাজ করছে। তবে কোন ধরণের অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন