কক্সবাজারে মন্ত্রীর সামনে সাংবাদিক নাজেহাল

দতককবআট

স্টাফ রিপোর্টার:
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সামনে সাংবাদিকদের নাজেহাল করলেন কক্সবাজার বিমান বন্দরের ম্যানেজার হাসান জহির। এর জের ধরে কার্যত রাষ্ট্রীয় মালিকানাধীন সংস্থা বাংলাদেশ বিমানের কক্সবাজার উদ্বোধনী অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

দীর্ঘ কয়েক বছর বন্ধ থাকার পর কক্সবাজার ঢাকা রুটে সোমবার থেকে চালু হলো রাষ্ট্রীয় মালিকানাধীন সংস্থা বাংলাদেশ বিমানের ফ্লাইট। ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে দুপুরে বাংলাদেশ বিমানের প্রথম ফ্লাইটে কক্সবাজার আসেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি। তিনি কক্সবাজার পৌছে প্রথমে ফিতা কেটে বাংলাদেশ বিমানের কক্সবাজার কাউন্টারের উদ্বোধন করেন। এরপর বিমান বন্দরে ইয়াবার চালান সংক্রান্ত একটি প্রশ্নের প্রেক্ষিতে মন্ত্রী সাংবাদিকদের সাথে কথা বলা শুরু করেন।

ওই সময় কক্সবাজার বিমান বন্দরের ম্যানেজার হাসান জহির এসে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরকে ধাক্কা দেন। এ ঘটনার পর উপস্থিত সাংবাদিকদের সাথে হাতাহাতি জড়িয়ে পড়েন তিনি। উপস্থিত প্রশাসন পরিস্থিত নিয়ন্ত্রণ করলে মন্ত্রীর অনুষ্ঠান ওখানে শেষ হয়ে যায়।

এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজারের উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আব্দুর রহমান বদি, মহেশখালী- কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব খোরশেদ আলম, বাংলাদেশ বিমানের পরিচালক মোসাদ্দেক, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন, কক্সবাজার জেলা পরিষদ প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী ও জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতারা।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিমান বন্দর ম্যানেজারের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণের দাবি জানিয়েছেন কক্সবাজারের কর্মরত সাংবাদিকরা।

কক্সবাজার বিমান বন্দর সূত্র জানিয়েছে, কক্সবাজার-ঢাকা-কক্সবাজার রুটে সপ্তাহে ছয়দিন চলাচল করবে ৭৪ আসন বিশিষ্ট বিমান। বিমান চলাচল প্রতি সপ্তাহের মঙ্গলবার বন্ধ থাকবে। এই রুটে যাত্রী প্রতি সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে সাড়ে পাঁচ হাজার টাকা। এছাড়াও আরও দুই শ্রেণীতে যথাক্রমে ছয় হাজার টাকা ও সাড়ে ছয় হাজার টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে যাত্রী প্রতি। আজ থেকে চালু হওয়া প্রথম ফ্লাইটে যাত্রী প্রতি ২,৭০০ টাকার একটি প্যাকেজ ঘোষণা করা হয়েছিল। সব টিকিটই বিক্রি হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন