কক্সবাজার-রামু হবে আইটি রাজধানী

cox pic mp komol 27.3.17
প্রেস বিজ্ঞপ্তি :
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, আগামী ৫ বছরে কক্সবাজার-রামু হবে আইটি রাজধানী। ২ বছরের মধ্যে এখানকার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আইটি ল্যাব প্রতিষ্ঠা করা হবে। প্রতিটি ছাত্র-ছাত্রী, তরুণ-যুবকদের আউটসোর্সিং বিষয়ে প্রশিক্ষিত করে ঘরে ঘরে আইটি শিল্প প্রসার করা হবে। গার্মেন্ট শিল্পে বাংলাদেশ যেভাবে বিশ্বে প্রতিষ্ঠা লাভ করেছে, তেমনিভাবে আইটি শিল্পেও সম্ভাবনার দ্বার উন্মুক্ত করা হবে।

সোমবার (২৭ মার্চ) সকালে কক্সবাজার কমার্স কলেজের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এসব কথা বলেন।

সাংসদ কমল আরো বলেন, ভৌগোলিক অবস্থানের কারনে আগামী ১০/২০ বছরে এখানে শিল্পায়ন নাও হতে পারে। এমন পরিস্থিতিতে আইটি শহর হিসেবে গড়ে তোলা হলে এখানখার ছেলে-মেয়েরা ঘরে বসেই লাখ লাখ টাকা আয় করতে পারবে। ভারতের ব্যাঙ্গালুরকে পরিকল্পিতভাবে আইটি শহর করা হয়েছে। যা এখন বিশ্বজুড়ে পরিচিতি লাভ করছে। তাই এভাবে আমরাও আমাদের প্রিয় এলাকাকে বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে নিতে পারি। তাই আগামী প্রজন্মকে তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষার মাধ্যমে এগিয়ে নিতে হবে। নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে না পারলে উন্নত দেশ গড়ার স্বপ্ন কখনো সফল হবে না।

তিনি আরো বলেন, ছাত্র-ছাত্রীদের সঠিক শিক্ষা অর্জনের মাধ্যমে নিজেকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। সততা, মেধার সমন্বয় ঘটিয়ে নিজেকে আধুনিক ও কর্মক্ষেত্রে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। কক্সবাজার ও রামুর ছাত্রছাত্রীদের শিক্ষার উন্নয়নে আমি নিরলসভাবে ভূমিকা রাখতে চাই। প্রয়োজনে কোন ছাত্রছাত্রী উচ্চ শিক্ষা অর্জনের জন্য বিদেশে পড়াশুনার জন্য যেতে চাইলে আমি বিমান টিকেটসহ ব্যয়ভার বহন করবো।

কক্সবাজার কমার্স কলেজের অধ্যক্ষ ফজলুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অধ্যাপক আবু তাহের, অধ্যাপক ম.ম জহির, অধ্যাপক নসরুল্লাহ প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে গন্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সাংসদ কমল আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচন করে নব নির্মিত একাডেমিক ভবন উদ্বোধন করেন।

একইদিন সাংসদ কমল বাংলাবাজার ছুরুতিয়া সিনিয়র মাদরাসার পূর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন