Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

কক্সবাজার সদর উপজেলায় ইভিএম এ ভোট গ্রহণ চলছে

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলছে।

আজ রবিবার (৩১ মার্চ) সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়েছে।

সদরের ১শ’ ৮টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোট দিচ্ছে ভোটাররা।  প্রতি ইভিএম ইউনিটে দুইজন করে পুলিশ সদস্য রয়েছে।  ভোট কেন্দ্রগুলোতে ৯শ’ পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি ও আনসার সদস্য মোতায়েন রয়েছে।  মাঠে কাজ করছে সেনাবাহিনীর টিম।  নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে।

ভোটে অনিয়ম, কেন্দ্রে প্রভাব বিস্তার করতে চাইলে কঠোর হওয়ার নির্দেশ দিয়েছেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।

সদর উপজেলায় মোট ১০টি ইউনিয়ন ও একটি পৌসভার ১শ’ ৮টি কেন্দ্রে ভোট কক্ষ রয়েছে ৫শ’ ২০টি।  মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৬শ’ ৪৪ জন।  সেখানে পুরুষ ১ লাখ ৩৫ হাজার ৪শ’ ৪২ জন এবং মহিলা ভোটার ১ লাখ ২১ লাখ ২শ’ ২ জন।

সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার শিমুল শর্মা জানিয়েছেন, প্রতিটি ভোট কক্ষে ৩টি করে ইভিএম ব্যালট ইউনিট, ৪৬টি কন্ট্রোল ইউনিট স্থাপন করা হয়েছে।

এছাড়া কোনো ইউনিটে টেকনিক্যাল ত্রুটি দেখা দিলে সঙ্গে সঙ্গে রিপ্লেস করার জন্য রয়েছে অতিরিক্ত ১শ’ ব্যালট ইউনিট।

এ উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্দ্বি প্রার্থী রয়েছে।  তারা হলেন- আওয়ামী লীগের (নৌকা) কায়সারুল হক জুয়েল, সেলিম আকবর (আনারস), নুরুল আবছার (ঘোড়া), অধ্যাপক আতিকুর রহমান (লাঙ্গল) ও আবদুল্লাহ আল মোর্শেদ (মটর সাইকেল)।

তবে, আবদুল্লাহ আল মোর্শেদ (তারেক বিন মোকতার) ঘোষণা দিয়েই নির্বাচন থেকে সরে দাঁড়ান।  জাপা প্রার্থী অধ্যাপক আতিকুর রহমান ভোটের মাঠে নেই।

শেষ মুর্হর্তে তীব্র লড়াইয়ে রয়েছেন তিনজন।

৮ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। তারা হলেন- হাসান মুরাদ আনাচ (টিয়াপাখি), কাইয়ুম উদ্দিন (চশমা), কাজী রাশেল আহমেদ নোবেল (গ্যাস সিলিন্ডার), বাবুল কান্তি দে (মাইক), রশিদ মিয়া (বই), আমজাদ হোসেন ছোটন রাজা (টিউবওয়েল), আবদুর রহমান (পালকি) ও মোর্শেদ হোসাইন তানিম (উড়োজাহাজ)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান হেলেনাজ তাহেরা (প্রজাপতি), হামিদা তাহের (ফুটবল) এবং আয়েশা সিরাজ (পদ্ম ফুল)।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার সদর উপজেলায় ইভিএম এ ভোট গ্রহণ চলছে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন