কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপিদের চাকুরী রাজস্বকরণের দাবিতে উখিয়ায় অবস্থান কমসূচি পালিত

উখিয়া প্রতিনিধি:

সারা দেশের ন্যায় কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপিদের চাকুরী রাজস্বকরণের দাবিতে উখিয়ায় ৩ দিনব্যাপী অবস্থান ধর্মঘট পালিত হয়েছে।

শনিবার(২০ জানুয়ারি) সকাল ৮টা থেকে কমিউনিটি হেলথ প্রমোটরগণ একযোগে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের সামনে জড়ো হন। পরে উখিয়া উপজেলা সিএইচসিপি এসোসিয়েশনের নেতৃবৃন্দরা প্রধানমন্ত্রী বরাবর স্মাকরলিপি উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরীর নিকট হস্তান্তর করেন।

উখিয়া কমিউনিটি ক্লিনিকের কর্মরত সিএইচসিপিগণ তাদের চাকুরী রাজস্বখাতে অন্তর্ভুক্ত করার দাবিতে ব্যানার, ফেস্টুনসহ বিভিন্ন শ্লোগান সম্মলিত পোস্টার হাতে নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন। সোনার পাড়া কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি আবদুল হামিদ  খান জানান, ২০১১সাল থেকে আমরা  বঙ্গবন্ধুর কন্যা ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের কমিউনিটি ক্লিনিকে দায়িত্ব পালন করে দোড়গোড়ার দরিদ্র জনগোষ্ঠীকে স্বাস্থ্য সেবা দিয়ে আসছি। স্বাস্থ্য খাতে সফলতা এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ আমাদের অগ্রনী ভূমিকা রয়েছে।

উখিয়া উপজেলা সিএইচসিপি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া বলেন, ২০১৩ সালে আমাদের চাকুরী রাজস্বখাতে অন্তর্ভুক্ত করার উদ্যোগ নিলেও দীর্ঘ কয়েক বছর পরও তা কার্যকর করেনি। এতে আমরা  অত্যন্ত হতাশ হয়ে পড়ি। এতে করে আমরা ইনক্রিমেন্ট, বেতন বৃদ্ধিসহ অন্যান্য মৌলিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয়ে মানবেতর জীবন- যাপন করছি।

অবিলম্বে চাকুরী রাজস্বখাতে অন্তর্ভুক্ত করে উখিয়া উপজেলায় কর্মরত  সিএইচসিপিগণ অনিশ্চিত ভবিষ্যৎ এবং হতাশা থেকে মুক্তি দেওয়ার দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন