Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

কাপ্তাইয়ে সংঘর্ষ ও গুলি বর্ষণের মধ্যদিয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত

ইউনিয়ন পরিষদ নির্বাচন

কাপ্তাই প্রতিনিধি:

কাপ্তাই শেষ দাফের ৪টি ইউপিতে বিএনপির ভোট বর্জন, সংঘর্ষ, কেন্দ্র দখল, হামলা, গুলি বর্ষণ এবং প্রার্থীদের পাল্টা পাল্টির অভিযোগের মধ্যে দিয়ে কাপ্তাই ইউপি নির্বাচন অনুষ্ঠিত। শনিবার একটি কেন্দ্র সিমা জটিলতার কারণে বন্ধ থাকায় অন্য ৪টি ইউপি সকাল ৮টা হতে বিরতীহিন ভাবে ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এর মধ্যে সকাল ১০ থেকে ১১টা পর্যন্ত। কাপ্তাই, রাইখালী, চিৎমরম ও ওয়াগ্গা ইউপিতে সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হয়। ১১টার পর হতে কাপ্তাই ওয়াগ্গা ইউপি শীলছড়ি কেন্দ্র, বড়ইছড়ি সদর ও সাবেক ইউপি কেন্দ্র সরকারি দল ও স্বতন্ত্র দলের মধ্যে হামলা পাল্টা হামালা হয়। পরিস্থিতি সামাল দিতে গিয়ে পুলিশ ৩ রাউন্ড ফাঁকা গুলি বষর্ণ করে।

সংঘর্ষ ও হামলায় সরকারি দলের প্রায় ১০ জন আহত হয়। এর মধ্যে কাপ্তাই উপজেলা ছাত্র লীগের সাম্পাদক এমআর লিমন, কর্ণফুলী কলেজ শাখার সম্পাদক পবন পাল, ছাত্রলীগ নেতা বাছছু মিয়া, রাশেল, নুুরুল আলম, রফিকুল ইসলমা, সুমন, দেবশীষ পাল দেবু ও স্বতন্ত্র দলের চন্দ্রন বিশ্বাস বলে জানা গেছে।

ওই ঘটনায় সকাল শাড়ে ৯টা বাজে বিএনপি‘র ধানের শীর্ষ প্রার্থী জাফর আহমদ স্বপন সরকারি দলের হামলার কেন্দ্র দখল জাল ভোটের অভিযোগে এনে নির্বাচন বর্জন করে।

এদিকে বিএনপির বিদ্রোহী প্রার্থী আপাই মারমা ও স্বতন্ত্র প্রার্থী অংলাচিং মারমা অভিযোগ করেন সরকারি দল বড়ইছড়ি কেন্দ্র, সাবেক ইউপি কেন্দ্র ও শীলছড়ি কেন্দ্র জাল ভোট দিয়ে আমার লোকদের ওপর হামলা করেছে। আমরা আইনশৃঙ্খা বাহিনীর কোন সাহায্যেসহ সহযোগিতা পাইননি বলে অভিযোগ করেন।

রাইখালী ইউপি নৌকা প্রার্থী মংক্য মারমা অভিযোগ করেন জেএসএস সমর্থীত স্বতন্ত্র প্রাথী সায়ামং মারমা ভিতরের তিনটি কেন্দ্রে আমার কোন এজেন্ট দিতে দেয়নি। তারা অস্ত্র নিয়ে এসে আমার লোকদের বাহির করে দেয় এবং ভোটারদের ভোট দেওয়া থেকে বঞ্চিত করে। জোর পূর্বক কেন্দ্রগুলো দখল করে নেওয়ার অভিযোগ করেন।

এদিকে রাইখালী জেএসএস সমর্থীত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সায়ামং মারমা অভিযোগ করেন যে সরকারি দল নারায়নগীরি কেন্দ্রসহ অন্যন্যা সব কেন্দ্র জাল ভোট প্রদানসহ আমার লোকদের উপর গুলি বর্ষণ করে কেন্দ্র দখল নেয়।

অন্যদিকে কাপ্তাই চিৎমর ইউপিতে অভিযোগ পাওয়া যায় সরকারি দল ও স্বতন্ত্র দলের মধ্যে চিৎমরম উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়র মধ্যে হামলা পাল্টা হামলা হওয়াার অভিযোগ পাওয়া যায়।

কাপ্তাই ইউপি বিএনপি‘র চেয়ারম্যান প্রার্থী মহির উদ্দিন দুপুর শাড়ে তিনটা বাজে ভোট বর্জন করে। তিনি বলেন ৯টি কেন্দ্রের মধ্যে শুধু মাত্র ২টি কেন্দ্র ভোট সুষ্ঠ হয়েছে অন্যন্যা কাপ্তাই উচচ বিদ্যালয় ও হরিণছাড় কেন্দ্রে জালভোট প্রদান এজেন্টদের বাহির করে দেওয়া ও তার ছোট ভাই আফছারের উপর হামলা করার অভিযোগ করেন। এদিকে কাপ্তাই সরকারি দলের ইউপি চেয়ারম্যান প্রার্থী প্রকৌ. আবদুল লতিফ বলেন, কাপ্তাইয়ে সুষ্ঠ ভোট গ্রহণ হয়েছে কোথাও কোন হামালা বা কেন্দ্র দখল এর মত গটনা গটেনি।

সকাল ১১টা বাজে জেলা প্রশাসক সামশুল আরেফিন ও এসপি সায়িদ তারিকুল হাসান বলেন, সকাল পর্যন্ত ভোট শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে কোন প্রার্থীর এ পর্যন্ত অভিযোগ পাইনি। আমরা র‌্যাব, বিজিবি, পুলিশ, ম্যাজিস্টেট, আনসারসহ স্ট্রাইকিং ফোর্স রেখেছি। ভোট গ্রহণ শান্তিপুর্ণ ভাবে হয়েছে।

এদিকে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম বলেন, বিচিছন্ন কিছু ঘটনা ছাড়া ৪টি ইউপিতে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। এখন ভোট গণনার কাজ চলছে বলে জানা তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন