কাপ্তাইয়ে সঠিক নেতৃত্বের অভাবে বিএনপির তৃর্ণমূল নেতাকর্মীরা অন্যদলে যোগদান করছে

bnp

কাপ্তাই প্রতিনিধি :

কাপ্তাই উপজেলা বিএনপির কোন কার্যক্রম না থাকা এবং তৃর্ণমূল নেতাকর্মীদের সাথে মূলদলের যোগাযোগ না থাকায় তৃতীয় দফায় নেতাকর্মীরা ক্ষমতাসীন আওয়ামী লীগে যোগদান করায় দলে হতাশা ও অস্থিরতা বিরাজ করছে।

বিএনপির উপজেলা পর্যায়ের একাধিক নেতা নাম না প্রকাশ করার শর্তে এ প্রতিবেদকের কাছে অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে উপজেলা বিএনপির দায়িত্বপ্রাপ্ত অনেক নেতা দলের পোস্ট দখলে নিয়ে বসে আছেন, কিন্তু তাদের কোন তৎপরতা নেই। দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথেও কোন ধরনের যোগাযোগ রাখছেন না তারা। কেন্দ্রঘোষিত অনেক কর্মসূচি, এমনকি দলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিও পালন হয় না কাপ্তাই উপজেলায়। তাই ত্যাগী নেতাদের মধ্যে হতাশা বিরাজ করছে।

তাছাড়া কাপ্তাই উপজেলা বিএনপি নতুন কমিটি গঠন হওয়ার পর হতে দলের মধ্যে ভাঙ্গন দেখা দিয়েছে। মূল দলের মধ্যে ফাটল দেখা দেওয়ায় অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যেও বাড়ছে দ্বিধা-দ্বন্দ্ব। দলের নেতাকর্মীদের মধ্যে কার্যকর যোগাযোগ না থাকায় এবং একে অপরের বিরুদ্ধে কাজ করায় এতদিন বিএনপির দুর্গ হিসেবে পরিচিত কাপ্তাইয়ে দলের অবস্থান ক্রমেই ম্লান হয়ে যাচ্ছে।

এদিকে গত শনিবার কাপ্তাই উপজেলা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের ৫০ জন নেতাকর্মী আ’লীগে যোগদান করায় দলের মধ্যে হতাশা বিরাজ করছে। আ’লীগে যোগদানকারী বিএনপির কয়েকজন নেতাকর্মী বলেন, বর্তমানে উপজেলা বিএনপি আইসিইউতে ঘুমিয়ে আছে। দলের কোন নেতা আমাদের সাথে কোন ধরনের যোগযোগ করেন না, দলীয় কোন সভা-সমাবেশ কিংবা কেন্দ্রঘোষিত কর্মসূচিও পালন করেন না। তাই বাধ্য হয়ে আমরা আ’লীগে যোগদান করছি।

সম্প্রতি আ.লীগে যোগদানকারীদের অভিযোগ, কাপ্তাই উপজেলায় বিএনপির নতুন কমিটি হওয়ার পর দলের কার্যক্রম একেবারে বন্ধ হয়ে গেছে। অভিজ্ঞ মহল মনে করেন, বর্তমান কমিটি বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে যোগযোগ না বাড়ালে আরো অনেক নেতাকর্মী আগামীতে অন্যদলে যোগদান করতে পারে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন