কুতুবদিয়ায় বে-ওয়ারিশ কুকুর নিধন অভিযান

 


কুতুবদিয়া প্রতিনিধি:

কুতুবদিয়ায় বে-ওয়ারিশ ও রোগাক্রান্ত কুকুর নিধন অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (২৪ সেপ্টেম্বর) সকাল থেকে কুতুবদিয়া উপজেলা প্রাণী সম্পদ কার্যালয়ের সহায়তায় উপজেলা সদর বড়ঘোপ এলাকায় এ কার্যক্রম শুরু হয়।

প্রাণী সম্পদ কার্যলয়ের ফিল্ড সহকারী মোর্শেদ আলম বাহাদুর বলেন, উপজেলায় বে-ওয়ারিশ ও রোগাক্রান্ত কুকুর অত্যাধিক বেড়ে যাচ্ছে। তাই এটা নিধনে উপজেলা প্রশাসন ও প্রাণী সম্পদ বিভাগের সহযোগিতায় সোমবার এই কার্যক্রম শুরু হয়েছে।

অভিযানের প্রথম দিনে বড়ঘোপ বাজার, সমুদ্র সৈকত, হাসপাতাল গেইট সহ বেশ কয়েকটি স্থানে অভিযান পরিচালনা করা হয়। এসময় ১২৬টি বে-ওয়ারিশ কুকুর নিধন করে মাটিতে পুতে ফেলা হয়েছে। মঙ্গলবার ধূরুং বাজারে অভিযান চালানো হবে। প্রায় ৮-১০ দিন অবস্থান করে উপজেলার বিভিন্ন প্রান্তে এসব কুকুর নিধন অভিযান চলবে বলে তিনি জানান।

উপজেলা নির্বাহি অফিসার মনোয়ারা বেগম বলেন, উপজেলার বিভিন্ন প্রান্তে বিশেষ করে প্রধান দু‘টি বাজার, সমুদ্র সৈকত,হাসপাতাল চত্বর সহ গুরুত্বপূর্ণ এলাকায় বেওয়ারিশ কুকুর ও রোগাক্রান্ত কুকুর অত্যধিক বেড়ে গেছে। এতে সাধারণ জনগণ পথচারি, বিদ্যালয়ের ছোট ছোট শিশু শিক্ষার্থীদের যাতায়াতেও আক্রান্ত হচ্ছে অনেকে। ফলে এসব বে-ওয়ারিশ কুকুর নিধনে পদক্ষেপ নেয়া হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট এলাকায় কুকুর নিধনে স্থানীয় জনগণকে অভিযানকে সহযোগীতা করার আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন