Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

ক্রমান্বয়ে পূর্ণতা পাচ্ছে গর্জনিয়া পুলিশ ফাঁড়ি

বাইশারী প্রতিনিধি:

রামু থানার গর্জনিয়ায় আইন-শৃঙ্খলা রক্ষায় ১৯৩৯ সালে প্রতিষ্ঠিত হয় গর্জনিয়া পুলিশ ফাঁড়ি । জনবল বৃদ্ধির পাশাপাশি ক্রমান্বয়েই পূর্ণতা পাচ্ছে দীর্ঘ ৮০ বছরের পুরাতন ফাঁড়িটি। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর জনবল নিয়োগসহ  ফাঁড়ির উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে।

জানা যায়, প্রতিষ্ঠার পর রামুর এক পুলিশ সদস্য ফাঁড়ির দায়িত্ব পালন করতেন। পরে কয়েকজন পুলিশ সদস্য নিয়ে ফাঁড়ির ইনচার্জ এর পদমর্যাদায় দায়িত্ব পালন করতেন হাবিলদার। পরবর্তীতে জাতীয় পার্টি ক্ষমতায় আসলে ফাঁড়িতে আইসি পদমর্যাদায় থাকতেন এ এস আই। তাঁর সাথে থাকতেন এক হাবিলদার।

এর আগে ১৯৯১ সালে বিএনপি সরকার ক্ষমতায় আসার পর একটি টিনসেড ভবন নির্মাণসহ আইসি হিসাবে থাকত পুলিশের উপ-পরিদর্শক এস আই। তৎকালীন আইসি সাবইন্সপেক্টর আবদুল হক ফাঁড়িতে কাঠ দিয়ে প্রথম মসজিদ নির্মাণ করেন। এর পরে ফাঁড়িতে আইসির দায়িত্ব পালনকারী কর্মকর্তা আবুল কাশেম ও কবির আহাম্মদ ভূঁইয়া বর্তমান ফাঁড়ির পাকা দেওয়ালের টিনসেড করে মসজিদটি নির্মাণ করেন।

বিগত ২০১৭ সালে এলাকার জনসংখ্যার কথা বিবেচনা করে বৃদ্ধি করা হয় জনবল। সৃষ্টি করা হয় একজন পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) এর পদ। এছাড়াও সাব-ইন্সপেক্টর (এস আই) এক জন, দুই জন এ এস আই ও এক জন এটিএস বা হাবিলদারের পদ।

সম্প্রতি কক্সবাজার জেলার নবাগত পুলিশ সুপার এবি এম মাসুদ হোসেন ফাঁড়ির নতুন ভবন উদ্বোধনের সময় ফাঁড়ির বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং ফাঁড়ির পুলিশদের সুবিধার্থে একটি পিকআপ ভ্যানের ব্যবস্থা করেন।

গর্জনিয়া ফাঁড়ির ইনচার্জ মো. আলমগীর জানান, এই ফাঁড়ির জন্য একটি গাড়ি খুবই প্রয়োজন ছিল। দীর্ঘদিন পরে হলেও গাড়ির সমস্যা সমাধান হয়েছে।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ আবুল মনসুর জানান, যানবাহন না থাকায় ফাঁড়ির পুলিশদের দায়িত্ব পালন করতে অনেক কষ্ট হতো। আমি রামু থানায় আসার পর ফাঁড়িটিতে একটি মটর সাইকেলের ব্যবস্থা করে দেই। পরে ফাঁড়ির বিভিন্ন সমস্যার কথা বলার পর পুলিশ সুপার ফাঁড়ির জন্য একটি পিকাআপ ভ্যানের ব্যবস্থা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন