খাগড়াছড়িতে আজ থেকে শুরু হয়েছে তিনদিন ব্যাপী ইজতেমা

নিজস্ব প্রতিনিধি,খাগড়াছড়ি॥
বিশ্ব ইজতেমার আদলে আজ বৃহস্পতিবার  খাগড়াছড়িতে  শুরু হয়েছে তিন দিন ব্যাপী ইজতেমা। ইতোমধ্যে ইজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পরিবহন ধর্মঘটকে উপেক্ষা করে ছোট ছোট দলে পায়ে হেটে ,ট্রাকে করে মুসল্লীরা আসছেন ইজতেমা প্রাঙ্গনে।  বৃহস্পতিবার সকাল থেকে মুসল্লীদের আসার কথা থাকলেও ,অনেকে  বুধবার থেকে এসে ছোট ছোট দলে বিভক্ত হয়ে চালাচ্ছেন ধর্মীয় বয়ানের কাজ।

ইজতেমা উপলক্ষে খাগড়াছড়ি শহরের জিরো মাইল এলাকায় তৈরি করা হয়েছে বিশাল প্যান্ডেল। পাঁচটি স্থায়ী টয়লেটের পাশাপাশি মুসল্লীদের জন্য বসানো হয়েছে আরো ৭০টি অস্থায়ী টয়লেট। রাখা হয়েছে পর্যাপ্ত পানির এবং বিভিন্ন এলাকা থেকে আসা যান বাহন রাখার জন্য অস্থায়ী গ্যারেজের ব্যাবস্থা। প্রায় ১০ হাজার মুসুল্লী এই ইজতেমায় আসার কথা জানিয়েছেন ইজতেমা আয়োজকরা ।

ঢাকার টংগী এলাকার বিশ্ব ইজতেমার আদলে বৃহস্পতিবার বাদ জোহর আম বয়ানের মধ্যদিয়ে শুরু হয়েছে খাগড়াছড়ি ইজতেমার  কার্যক্রম ।  আর শেষ হবে শনিবার বিকেলে দেশ ও জাতির কল্যান কামনা করে আখেরী মোনাজাতের মাধ্যমে।
 পুরো তিন দিনেই চলবে ধর্মীয় আলোচনা। দেশের প্রতিথযশা আলেমগন আলোচনা রাখবেন। এদিকে ইজতেমা উপলক্ষে বাড়তি নিরাপত্তার ব্যাবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন