খাগড়াছড়িতে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সাংবাদিক সম্মেলনে অবরোধ প্রত্যাখান

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়িতে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের সাংবাদিক সম্মেলন জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির অবরোধ প্রত্যাখান করা হয়েছে। কর্মসূচি প্রত্যাহার করা না হলে জনগনকে নিয়ে কর্মসূচি প্রতিহতের ঘোষণা দেওয়া হয়।

সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, জেলার নির্বাচিত জনপ্রতিনিধিদের নাম ভাঙিয়ে এক কথিত জেলা সুষম ও উন্নয়ন কমিটির নামে হরতাল ও অবরোধ ডাকা হলেও বাস্তবে এ কমিটির সাথে চারজন সুবিধাবাদী প্রতিনিধি ছাড়া জেলার ৫ উপজেলা চেয়ারম্যান, এক পৌরসভার মেয়র ও ৩৮ জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কোন সম্পৃত্ততা নেই।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলার মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা।

এ সময় উপস্থিত ছিলেন মাটিরাঙা পৌরসভার মেয়র শামসুল হক, গুইমারা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা রানী ত্রিপুরা মাটিরাঙা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরঞ্জয় ত্রিপুরা, মহালছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন শীল, ক্যায়াংঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিৎ চাকমা, দীঘিনালার কবাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সদরের ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পরিমল ত্রিপুরা, মানিকছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফারুক হোসেন, পানছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজির হোসেন, গুইমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেমং মারমা সহ জেলার ২৯ জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রমুখ।

এছাড়া রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম ভূইয়া, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা সহ জনপ্রতিনিধিরা স্বার্থন্বেষী মহলটির সাথে নেই বলে জানান মানিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ম্রাগ্য মারমা।

প্রসঙ্গত, ১৩ সেপ্টেম্বর খাগড়াছড়ি জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি গঠিত হয়। এবং খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে শিক্ষক নিয়োগসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহনের ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে কর্মসূচি ঘোষণা করে এই সংগঠন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন