খাগড়াছড়িতে চাকরিচ্যুত’র প্রতিবাদে হিল আনসারের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পার্বত্য চট্টগ্রামে আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ‘হিল আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৫ সদস্যসহ আনসার সদস্যদের চাকরিচ্যুত’র প্রতিবাদে ও পেনশন এবং এককালীন অনুদানসহ সুযোগ সুবিধার দাবিতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছে হিল আনসারের পরিবারের সদস্যরা।

মঙ্গলবার সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চাকরিচ্যুত পরিবারের সদস্যরা অভিযোগ করেন, খাগড়াছড়ি আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট শফিকুল ইসলাম উর্ধ্বতন কর্তৃপক্ষের কোন নির্দেশনা ছাড়াই চলতি বছরের ফেব্রুয়ারিতে তাদেরকে অন্যায়ভাবে চাকুরিচ্যুত করেছেন। চাকুরিকাল শেষ হয়েছে মর্মে নোটিশ দিয়ে হিল আনসার সদস্যদের অ-অঙ্গীভূত করা হয়। ফলে এ সকল চাকরিজীবীদের জীবন চলার পথকে রুদ্ধ করে দিয়েছে। এবস্থায় চাকরিহীন পরিবারগুলোকে নানামূখী সমস্যাসহ মানবেতর জীবন যাপন করছে।

সংবাদ সম্মেলনে হিল আনসার সদস্যরা পেনশন ও এককালীন অনুদানসহ সকল সুযোগ সুবিধা দেয়ার দাবি জানিয়ে বলেন, নীতিমালার তোয়াক্কা না করে হঠাৎ করে বয়সের কারণ দেখিয়ে চাকরিচ্যুত করাটা কোন নিয়মের মধ্যে পড়ে না। তারা চাকরিচ্যুত’র প্রতিবাদ জানিয়ে কর্মস্থলে পুনরায় কাজের অনুমতি ও পেনশন ও এককালীন অনুদানসহ সুযোগ সুভিধার দাবি করেন।

এ সময় উপস্থিত ছিলেন, চাকুরিচ্যুত হিল আনসারের সদস্য-ইমান আলী (পিসি), (হাবিলদার) আবু তালেব, আ. সামাদ, হিল আনসার সদস্য আব্দুল কাদের, রুহুল আমিন প্রমুখ।

উল্লেখ্য,পার্বত্য অঞ্চলে তৎকালীন বিরাজমান পরিস্থিতিতে খাগড়াছড়িতে ৪৮০জন এবং রাঙ্গামাটিতে আরো ১২০জনসহ মোট ৬০০ হিল আনসার সদস্যকে নিয়োগ দেয় সরকার। এই বাহিনী পার্বত্য অঞ্চলে অন্যান্য বাহিনীর সাথে সহায়ক হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন