Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

খাগড়াছড়িতে নারী নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিবাদ দিবস-২০১৮ উদযাপন

প্রেস বিজ্ঞপ্তি:

নারী নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিবাদ দিবস- ২০১৮ উপলক্ষে রবিবার(২৫ নভেম্বর) খাগড়াছড়ির শিল্পকলা একাডেমিতে এক অলোচনা সভা ও মানবন্ধন অনুষ্ঠিত।

আয়োজিত সভার বক্তব্যে “নারী ও শিশু নির্যাতন আইনের সঠিক প্রয়োগের মাধ্যমেই নারী নির্যাতন অনেকাংশে কমে আসবে”, বলে প্রত্যাশা করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা সমাজ সেবা উপ-পরিচালক জনাব মো. মনিরুল ইসলাম।

নারীরা নিজেদের অধিকার সম্পর্কে সচেতনতার অভাবেই নির্যাতন ও দুর্নীতির স্বীকার হতে হয় বলে তিনি সকলকে নির্যাতনমুক্ত বাংলাদেশ গড়তে এগিয়ে আসার আহ্বান জানান।

নারী আন্দোলনের সাথে পুরুষ বন্ধুদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে স্বাগত বক্তব্য দেন উইমেন রিসোর্স নেটওয়ার্ক, খাগড়াছড়ির জেলা সমন্বয়কারী, সাংবাদিক ও সনাক সদস্য চিংমে প্রু মারমা। সচেতন নাগরিক কমিটি (সনাক), খাগড়াছড়ির সভাপতি প্রফেসর বোধিসত্ত্ব দেওওয়ান’র সভাপতিত্বে নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ ও প্রতিবাদ করতে জনসচেতনতা সৃস্টির লক্ষ্যে অনুষ্ঠিত আলোচনায় বক্তারা নারী নির্যাতনের কারণ, প্রতিকার, প্রতিরোধ ও রাষ্ট্রের করনীয় বিষয়ক মতামত ব্যক্ত করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব কাজী মো. চাহেল তস্তুরী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মিজ অনুকা খীসা, জাবারাং কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক ও সনাক সদস্য বাবু মথুরা বিকাশ ত্রিপুরা, কাবিদাং এর নির্বাহী পরিচালক ও সনাক সহ-সভাপতি মিজ লালসা চাকমা। আলোচনা সভা শেষে যুব উদ্যোক্তা বিনা ত্রিপুরাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এর আগে সকাল ৯:০০টায় শহরের শাপলা চত্ত্বরে “নারীর স্বাধীন চলাফেরায় চাই নিরাপত্তা” এবং “স্বাধীন নারী, স্বাধীন জাতি- রুখবে এবার দুর্নীতি” স্লোগানে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বর্ণাঢ্য র‌্যালি শহরের শাপলা চত্ত্বর থেকে শিল্পকলা একাডেমিতে শেষ হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন