খাগড়াছড়িতে পিবিসিপি আহুত হরতাল প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

মহালছড়িতে কাঠ ক্রয় করতে গিয়ে নিখোঁজ তিন বাঙ্গালী যুবককে উদ্ধারের দাবিতে পার্বত্য খাগড়াছড়িতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ আহুত সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহার করা হয়েছে। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি ইঞ্জি. মো. লোকমান হোসাইন বিষয়টি নিশ্চিত করে বলেন, চলমান এইচএসসি পরীক্ষার কারণে প্রশাসনের অনুরোধে এ হরতাল প্রত্যাহার করা হয়েছে।

এর আগে রাত সাড়ে আটটার দিকে এক বিক্ষোভ সমাবেশ শেষে বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি ইঞ্জি. মো. লোকমান হোসাইন।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি মো. রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন মক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মো. হারুন মিয়া, শওকত আকবর, সোলেমান বাদশা ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের মাটিরাঙ্গা পৌর শাখার সভাপতি মো. জালাল আহাম্মদ প্রমুখ।

প্রসঙ্গত, গেল সোমবার (১৬ এপ্রিল) বিকালের দিকে কাঠ ক্রয় করতে মহালছড়ির মাইসছড়ি যাওয়ার পর থেকে নিখোঁজ হয় মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের মো. খোরশেদ আলম ডাইভারের ছেলে মো. সালাহ উদ্দিন (২৮), আবুল হাসেমের ছেলে মো. মহরম আলী (২৭) ও মো. বাহার মিয়া ড্রাইভার (৩০)।

এদিকে নিখোঁজ তিন বাঙ্গালী যুবককে অপহরণ করা হয়েছে দাবি করে (১৭ এপ্রিল) মঙ্গলবার সন্ধ্যার দিকে বিক্ষোভ সমাবেশ থেকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয় পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

এদিকে বুধবার সন্ধ্যার দিকে নিখোঁজ মো. সালাহ উদ্দিন ও মো. মহরম আলী’র বাড়িতে যান মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল কাজী মো. শামশের উদ্দিন পিএসসি, জি এবং মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। এসময় তাদের কাছে পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন নিখোঁজ মো. মহরম আলী’র বৃদ্ধা মা ও মো. সালাহ উদ্দিনের বাবা খোরশেদ আলম। এসময় তারা তাদেরকে সান্তনা দিয়ে বলেন, তাদেরকে খুঁজে বের করতে প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত আছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন