খাগড়াছড়িতে বিসিএস শিক্ষক সমিতির সাংবাদিক সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

জাতীয়করণের লক্ষ্যে ঘোষিত বেসরকারি কলেজের শিক্ষকদের জন্য প্রশাসন মন্ত্রীর অনুশাসন, নন-ক্যাডার ও জাতীয় শিক্ষানীতি ২০১০-এর বর্ণিত নির্দেশনা অন্তর্ভুক্ত করে বিধিমালা জারির দাবি জানিয়েছেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

রবিবার (২২ অক্টোবার) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তারা এ দাবি জানান।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মো. শাহ আলমগীর।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সরকারি কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক জামাল উদ্দিন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক জহিরুল ইসলাম ও হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. রবিক উদ্দিন।

সাংবাদিক সম্মেলনে জাতীয়করণকৃত কলেজের শিক্ষকদের শিক্ষা ক্যাডার অবৈধ ক্যাডারভুক্তি রোধে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি চার দফা দাবি উত্থাপন করেন।

দাবিগুলো হচ্ছে, জাতীয় শিক্ষানীতি ২০১০-এর আলোকে জাতীয়করণকৃত কলেজের শিক্ষকবৃন্দকে নন-ক্যাডার করে তাদের চাকুরি প্রশাসনমন্ত্রীর অনুশাসন অনুযায়ী স্ব স্ব কলেজে সুনির্দিষ্ট করে আগামী ১৬ নভেম্বর-২০১৭-এর মধ্যে স্বতন্ত্র বিধিমালা জারি, জাতীয়করণের আদেশ জারির পূর্বেই বিধিমালা প্রণয়ন, সরকারি কর্মকমিশন কর্তৃক গৃহীত প্রতিযোগিতামূলক বিসিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগের জন্য সুপারিশ ব্যতীত অন্য কোন পথে কোন ব্যক্তিকে ক্যাডারভুক্ত না করা ও সম্প্রতি সরকারিকরণ করা ১২টি মডেল কলেজের শিক্ষকদের অনুরূপ বিধিমালায় আওতায় আনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন