খাগড়াছড়িতে শিক্ষক নিয়োগ পরীক্ষা: প্রথম দিনে উপস্থিত ৯৩.৩০%

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

হরতালের মাঝেও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার প্রথম দিনে পরীক্ষার্থীদের উপস্থিতি ছিল লক্ষণীয়। সোমবার(সেপ্টেম্বর) সন্ধ্যায় মৌখিক পরীক্ষা শেষে এ তথ্য জানায় জেলা পরিষদ কর্তৃপক্ষ। প্রথম দিনের মৌখিক পরীক্ষায় খাগড়াছড়ির রামগড়ের ৯৫ পরীক্ষার্থীর মাঝে ৯১জন, লক্ষ্মীছড়ির ২৪ পরীক্ষার্থীর মাঝে ২১জন এবং মানিকছড়ি উপজেলার ৬১জনের মধ্যে ৫৬জন উপস্থিত ছিল। যা শতকরা হিসেবে ৯৩.৩০%।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী জানান, শিক্ষক নিয়োগকে বাধাগ্রস্ত করতে স্বার্থন্বেষী একটি মহল ষড়যন্ত্র করেও ব্যর্থ হয়েছে। হরতালকে উপেক্ষা করে অধিকাংশ শিক্ষার্থী পরীক্ষা দিতে এসেছে। যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি তারা ২১ সেপ্টেম্বর পরীক্ষা শেষে অংশ নেওয়ার সুযোগ পাবেন।

প্রসঙ্গত, গত ২৫ আগস্ট জেলা পরিষদের অধীনস্থ প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে গত ১৭ সেপ্টেম্বর খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ঘেরাও কর্মসূচির ডাক দেয় জনপ্রতিনিধিদের সংগঠন জেলা সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি। সরকারি সম্পত্তি বিনষ্ট ও জননিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কায় ওইদিন পৌর শহর এলাকায় সকাল ৮টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে প্রশাসন। ঘেরাও কর্মসূচি পালন হওয়ায় সংগঠনটি ১৮ সেপ্টেম্বর হরতাল ও ২১ সেপ্টেম্বর পর্যন্ত টানা ৩ দিন পর্যন্ত সড়ক অবরোধের ডাক দেয় সংগঠনটি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন